• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লন্ডনে ‘মাতাল’ পাকিস্তান রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৭

যুক্তরাজ্যে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার শাহেবজাদা আহমেদ খানকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। লন্ডনে একটি অনুষ্ঠানের মঞ্চে মাতাল অবস্থায় বক্তব্য রাখায় তাকে কারণ দর্শানোরও নির্দেশ দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। খবর ডন, জিও টিভির।

খবরে জানা গেছে, ঘটনার সূত্রপাত ৯ সেপ্টেম্বর। ওইদিন লন্ডনের একটি মঞ্চে ‘ইন্টারন্যাশনাল পাকিস্তান প্রেস্টিজ অ্যাওয়ার্ডস’ বা আইপিপিএ অনুষ্ঠানে যোগ দেন হাইকশিনার শাহেবজাদা আহমেদ খান। ওই অনুষ্ঠানের ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, মাইক্রোফোন হাতে বেশ কয়েক মিনিটের জন্য এলোমেলো আচরণ করছেন এবং অসামঞ্জস্যপূর্ণ কথা বলছেন তিনি।

মঞ্চে পাকিস্তানের সাংস্কৃতিক জগতের খ্যাতনামা অনেকেই উপস্থিত ছিলেন। এসময় হালকা মেজাজে কথা বলতে দেখা যায় পাকিস্তানের হাইকশিনারকে। তিনি অনুষ্ঠানে উপস্থিত অন্য পাকিস্তানি তারকাদেরও মঞ্চে ডাকেন। অনেক দর্শকই তার এ অবস্থা দেখে হাসছিলেন।

ঘটনার একদিন পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় হাইকমিশনারের ওই আচরণ আমলে নিয়ে ব্যাখ্যার জন্য তাকে দেশে ডেকে পাঠায়। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি পরে এক টুইট বার্তায় এটি জানিয়েছেন।

কুরেশি তার টুইটে লিখেন, যুক্তরাজ্যে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনারের আচরণে আমি ক্ষুব্ধ হয়েছি এবং তাকে দেশে ডেকে পাঠিয়েছি। একইসঙ্গে লন্ডনে আইপিপিএ পুরস্কার অনুষ্ঠানের তার আচরণের জন্য ব্যাখ্যা চেয়েছি।

এদিকে গুঞ্জন উঠেছে, শাহেবজাদা আহমেদ খানের এই কীর্তি সামনে আসার পর তার পদে নিজের বন্ধু শাহেবজাদা জাহাঙ্গীরকে বসানোর কথা ভাবছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh