• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাচ্চাসহ পার্লামেন্টে যোগ দিয়ে ইতিহাস গড়লেন ব্রিটিশ এমপি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩১

ব্রিটিশ পার্লামেন্টের একটি বিতর্কে প্রথমবারের মতো বাচ্চাসহ অংশ নিয়ে ইতিহাস গড়েছেন দেশটির লিবারেল ডেমোক্র্যাটস দলের নারী সংসদ সদস্য(এমপি) জো সুউনসন।

বৃহস্পতিবার হাউস অব কমন্সে তিনি তার শিশুপুত্র গ্যাব্রিয়েলসহ পার্লামেন্টের আধুনিকীকরণের প্রয়োজন সম্পর্কিত এক বিতর্কে অংশ নেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজ।

জো সুইনসন বিবিসি গুড মর্নিং স্কটল্যান্ডকে বলেন, নিয়ম হলো বিতর্ক শেষে সমাপনী বক্তব্যের সময় সংসদ সদস্যদের অবশ্যই উপস্থিত থাকতে হবে। আমি বিতর্কের শুরুতেই কথা বলেছিলাম। আমি বক্তব্য দিয়েই চেম্বার ছেড়ে গিয়েছিলাম। তখন আমি আমার বাচ্চাকে দুধ খাওয়াই এবং সে ঘুমিয়ে পড়ে।

তিনি বলেন, এটি কর্মজীবী মায়েদের জন্য একটি বার্তা। আমি মনে করি আধুনিক পার্লামেন্টের দিকে এগিয়ে যাওয়ার একটি পদক্ষেপ। এছাড়া বাবা-মায়েদের কর্মজীবনের পাশাপাশি শিশুদের প্রতি যেসব দায়িত্ব আছে, সেসব পালনের ক্ষেত্রে এটি একটি বার্তা।

তিনি আরও বলেন, এর মানে এই নয় যে আপনি কর্মক্ষেত্রে আপনার শিশুকে নিয়ে যান। কিন্তু খুব ছোট বাচ্চাদের ক্ষেত্রে এমনটি হতেই পারে।

পূর্ব ডানবার্টনশায়ারের এই সংসদ সদস্য পার্লামেন্টে প্রক্সি ভোটিংয়ের জন্য প্রচারণা চালাচ্ছেন, যাতে অনুপস্থিত সদস্যদের পক্ষে অন্যরা ভোট দেয়ার অনুমতি পান। এই বিষয়ে তার সঙ্গে একমত হন বিরোধী দলের কয়েকজন সংসদ সদস্যও।

কে/এ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেরিট স্কলারশিপ নিয়ে পড়ুন যুক্তরাজ্যে, পাবেন ৫০০০ পাউন্ড
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
অভিবাসন প্রত্যাশীদের যে দুঃসংবাদ দিল যুক্তরাজ্য
টিকটক ট্রলে দুর্বিষহ যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি নারীদের জীবন
X
Fresh