• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত, নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩১

দক্ষিণ সুদানে একটি ছোট যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। গতকাল রোববারের এ দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৯ জন। জুবা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইরোল শহরের দিকে যাওয়ার পথে বিমানটি দুর্ঘটনার মুখে পড়ে। খবর রয়টার্স।

দক্ষিণ সুদান কর্তৃপক্ষ জানায়, বিমানটি একটি লেকে আঁচড়ে পড়ে। দুর্ঘটনার আগে বিমানে মোট ২২ জন যাত্রী ও ক্রু ছিলেন। যাদের ১৯ জনই প্রাণ হারায়।

সুদানের তথ্যমন্ত্রী তাবান আবেল সংবাদমাধ্যমকে বলেন, রোববার ঘটা ওই দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। বিমানটিতে মোট ২২ জন যাত্রী ছিলেন এবং তাদের মধ্যে দুইজন এখনও নিখোঁজ।

আহতদের একজন ইতালিয়ান চিকিৎসক, যিনি একটি এনজিওতে কাজ করেন। গুরুতর আহত ওই চিকিৎসককে উদ্ধার করে ইরোলের এক হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছে। নদীর ধারে এ বিমান বিধ্বস্তের পর প্রত্যক্ষদর্শীরা পানি থেকে হতাহতদের উদ্ধার করে। ২২ যাত্রীর মধ্যে ৩ জন শিশু ছিল বলে জানিয়েছে একটি সূত্র।

জুবাতে অবস্থিত দক্ষিণ সুদান বেসামরিক বিমান কর্তৃপক্ষের প্রধান নির্বাহী অফিসার ডেবিড সুবেক বিমান বিধ্বস্তের কথা নিশ্চিত করলেও হতাহতের বিষয়ে কোনও তথ্য জানাননি।

উল্লেখ্য, যুদ্ধ বিধ্বস্ত দক্ষিণ সুদানে সাম্প্রতিক বছরগুলোতে একাধিক বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। ২০১৫ ও ২০১৭ সালে অনুরূপ দুই দুর্ঘটনায় এক ডজন যাত্রী নিহত ও ৪ জন আহত হন।

আরও পড়ুন :

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাগলে আম গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষ, নিহত ১
টাকা ভাগাভাগি নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ 
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, নিহত বেড়ে ১৪
ময়মনসিংহে ২ বাসের সংঘর্ষ : নিহতদের পরিচয় মিলেছে  
X
Fresh