ভারতে ৫ বাংলাদেশি জঙ্গির বিরুদ্ধে চার্জশিট

প্রকাশ | ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫১ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

পাঁচ বাংলাদেশি জঙ্গির বিরুদ্ধে গত শুক্রবার (৭ সেপ্টেম্বর) চার্জশিট গঠন করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা-এনআইএ। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সঙ্গে জড়িত। এছাড়া তাদের বিরুদ্ধে অবৈধভাবে ভারতে অবস্থানের অভিযোগও আনা হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।

যে পাঁচ বাংলাদেশির বিরুদ্ধে চার্জশিট গঠন করা হয়েছে তারা হলেন- মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব ছদ্মনাম রাজযশব মণ্ডল, রিপন হোসেন ছদ্মনাম রুবেল, হান্নান আনোয়ার খান ছদ্মনাম হান্নান বাবরিলী গাজী, মো. হাসান আলি ছদ্মনাম মোহাম্মদ আমির আলী এবং আজর আলি ছদ্মনাম রাজা যশব মণ্ডল।

এনআইএর এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় দণ্ডবিধির বেআইনি কার্যকলাপ আইন ১৯৬৭ এবং বিদেশি আইন ১৯৪৬ অনুযায়ী পাঁচ বাংলাদেশির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে।

এর আগে তাদেরকে পুনের নিরাপত্তা বাহিনী গ্রেপ্তার করেছিল। পরে মামলাটি কেন্দ্রীয় তদন্ত সংস্থা বা এনআইএ’র কাছে হস্তান্তর করা হয়।

অভিযোগে বলা হয়, তারা ২০১৭ সালে তুষার বিশ্বাস নামে আনসারুল্লাহ বাংলাটিমের এক সদস্যকে সন্ত্রাসী কার্যক্রম চালাতে আশ্রয় ও অর্থ সহায়তা দিয়েছিল। এই পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছে এনআইএ। তারা পুনে শহরে নির্মাণ শ্রমিকের ছদ্মবেশ ধরেছিল বলেও জানায় সংস্থাটি।

আরও পড়ুন :

এপি/পি