• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

কলকাতায় ব্রিজ ধসে পাঁচ জনের মৃত্যু, আরও হতাহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫০

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার মাঝেরহাট ব্রিজ ধসে পড়ে কমপক্ষে পাঁচজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে প্রশাসন। তবে আরও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে এই ঘটনা ঘটে। ব্রিজ ধসের ঘটনায় পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে খবর প্রকাশ করেছে এনডিটিভি সহ স্থানীয় গণমাধ্যম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ প্রবল আওয়াজে ব্রিজের মাঝের অংশ ধসে পড়ে। এতে ব্রিজের ওপরে থাকা যানবাহনগুলো ছিটকে পড়ে। বাস এবং বিভিন্ন যানবাহনের আরোহীরা গুরুতর আহত হন।

তারা আরও জানান, ঘটনাস্থলে ছড়িয়ে ছিটিয়ে আছে বেশকিছু রক্তাক্ত দেহ এবং ভাঙাচোরা গাড়ি। ব্রিজের নিচেও কেউ চাপা পড়েছেন কিনা তা স্পষ্ট নয়।

দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন কলকাতার নগরপাল রাজীব কুমার এবং মেয়র শোভন চট্টোপাধ্যায়। ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে উদ্ধারকারী দল।

এই ঘটনায় উত্তরবঙ্গ সফরে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এমন একটা ঘটনা শুনে কলকাতায় ফিরে যেতে ইচ্ছা করছে। কিন্তু এখন কলকাতায় ফেরার কোনও বিমান নেই। তাই এখান থেকেই নির্দেশ দিচ্ছি।

তিনি আরও জানান, উদ্ধার কাজ শেষ হলেই শুরু হবে তদন্তের কাজ। যাদের উদ্ধার করা গেছে তাদের সবাইকেই এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ব্রিজের নিচ দিয়ে গেছে রেললাইন। দুর্ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই ছিল একটি লোকাল ট্রেন। ব্রিজের যে অংশ ভেঙে পড়েছে, ট্রেনটি তার নিচে থাকলে আরও বেশি প্রাণহানির আশঙ্কা ছিল।

আরও পড়ুন :

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
শনিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা
ভারতের হাইব্রিড পিচে খেলা হচ্ছে না মোস্তাফিজের
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
X
Fresh