• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কলকাতায় ঝোপের প্লাস্টিকে ১৪ শিশুর দেহ নয়, মেডিকেল বর্জ্য

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩৬ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪০
দক্ষিণ কলকাতার হরিদেবপুরে একটি ফাঁকা জমিতে প্লাস্টিকের প্যাকেটের মধ্যে ১৪ নবজাতকের মৃতদেহ উদ্ধারের খবর পাওয়া গিয়েছিল। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও পুলিশ কমিশনার রাজীব কুমার। প্রথমে নবজাতকের মৃতদেহ কথা বলা হলেও, পরে পুলিশ জানিয়েছে, যা পাওয়া গেছে তা মেডিকেল বর্জ্য। খবর পশ্চিমবঙ্গ দৈনিক আনন্দ বাজার।

হরিদেবপুরে একটি ফাঁকা জমি থেকে প্লাস্টিকের প্যাকেটের মধ্যে ১৪ নবজাতকের  মৃতদেহ উদ্ধারের খবর ঘিরে রোববার দুপুর থেকে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও পুলিশ কমিশনার রাজীব কুমার। প্রাথমিক তদন্তের ভিত্তিতে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনারের সাংবাদিক সম্মেলনে ঘটনার চাঞ্চল্য আরও ছড়িয়ে পড়ে।

সন্ধ্যা ছয়টায় কলকাতা পুলিশের দক্ষিণ পশ্চিম বিভাগের ডেপুটি কমিশনার হরিদেবপুর থানাতে সাংবাদিকদের বলেন,  নবজাতকের দেহ পাওয়া গেছে। ১৪ টি আলাদা আলাদা প্যাকেটে। ব্যান্ডেজ মোড়া ছিল দেহগুলি। সব ক’টিই ছিল পচা গলা। তবে কঙ্কাল নয়।

তিনি আরও বলেন, আমরা দেহগুলি ময়না তদন্তের জন্য পাঠিয়েছি। খোঁজ নেয়া হচ্ছে আশে পাশের বিভিন্ন হাসপাতাল এবং নার্সিং হোমে।

তবে হঠাৎ করে  ৭টা ১২ মিনিটে ওই ডেপুটি কমিশনার মেসেজ করে জানান, চিকিৎসকরা ওই প্যাকেট খুলে দেখেছেন। তারা জানিয়েছেন সেখানে কোনও মানব দেহ পাওয়া যায়নি। যা পাওয়া গেছে তা মেডিকেল বর্জ্য। তবে চূড়ান্ত রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে।

আরও পড়ুন :

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়