• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

সেই ত্রিভুবনে আবারও বিমান দুর্ঘটনা

আন্তর্জাতিক ডেস্ক
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৮ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫০
ফাইল ছবি

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার একটি বিমান বিধ্বস্তের ক্ষত এখনও তাজা এরইমধ্যে সেখানে আবার বিমান দুর্ঘটনা ঘটেছে। শনিবার বিমানবন্দরের রানওয়ে থেকে একটি বিমান ছিটকে পড়লে অন্তত পাঁচজন আহত হয়েছেন। খবর অ্যাভিয়েশন হেরাল্ড, মাই রিপাবলিকার।

আভ্যন্তরীণ রুটে চলাচলকারী ইয়েতি এয়ারলাইন্সের একটি বিমান ২১ যাত্রী ও তিনজন ক্রু নিয়ে এই দুর্ঘটনার মুখে পড়ে। বিমানের ক্রুরা রেডিও’র মাধ্যমে জানায় বিমানটি ঘাসের ওপর রয়েছে। এতে বিমানের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ত্রিভুবন বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, এই বিমান দুর্ঘটনায় পাঁচজন যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে বিমানের অন্য যাত্রী ও ক্রুরা সুস্থ আছেন বলে জানিয়েছে তারা।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজ কুমার ছেত্রী বলেন, নেপালগুঞ্জ থেকে ২১  নিয়ে কাঠমান্ডুর উদ্দেশে যাত্রা শুরু করেছিল ফ্লাইট ৯এনএএইচডব্লিউ। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ত্রিভুবনে অবতরণের সময় রানওয়ে থেকে বিমানটি ছিটকে পড়ে।

ওই দুর্ঘটনার পর বিমানবন্দরটি অন্তত সাড়ে পাঁচ ঘণ্টার জন্য বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ।

এর আগে গত ১২ মার্চ ত্রিভুবনের এই বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হলে কমপক্ষে ৫১ জন নিহত হয়।

আরও পড়ুন :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়