• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ব্যয় কমাতে চান অথচ হেলিকপ্টারে অফিসে যাচ্ছেন ইমরান

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩১ আগস্ট ২০১৮, ১৪:২৭
ফাইল ছবি

পাকিস্তানের নতুন সরকারের এখনও মধুচন্দ্রিমা শেষ হয়নি। এরইমধ্যে সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন প্রথমবার প্রধানমন্ত্রী হওয়া ইমরান খান। নির্বাচনী প্রচারণা থেকে শুরু করে প্রধানমন্ত্রী হওয়ার পর পর্যন্ত ইমরান বলেছেন যে, তিনি পাকিস্তানের অর্থনীতির খাত চাঙা করতে চান।

আর এজন্য তিনি সরকারি ব্যয়ও কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। এমনকি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর জাতির উদ্দেশে প্রথম ভাষণেই ব্যয় কমানোর বিষয়টি তুলে ধরেন ইমরান খান। এজন্য প্রধানমন্ত্রীর জন্য বরাদ্দ বাড়িতে না থাকার কথাও জানান তিনি। ইমরান বলেন, প্রধানমন্ত্রীর বাসভবনে ৫২৪ জন পরিচারক এবং ৮০টি গাড়ি রয়েছে, যার মধ্যে ৩৩টি বুলেটপ্রুফ। তিনি বলেন, আমি কেবল দুজন পরিচারক রাখবো।

কিন্তু সেই ইমরান খানই কিনা এখন বাসা থেকে অফিস যাচ্ছেন হেলিকপ্টারে করে। আর এমন খবরে পাকিস্তানজুড়ে তোলপাড় শুরু হয়েছে। তবে প্রধানমন্ত্রী ইমরানের সমর্থনে এগিয়ে এসেছেন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলছেন, প্রধানমন্ত্রীর বাড়ি বনি গালা থেকে অফিস যেতে সড়ক পথে যে খরচ হয় আকাশ পথে সেটা অনেক কম।

আর তথ্যমন্ত্রীর এই কথাই লুফে নিয়েছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। অনেকেই এটি নিয়ে হাসি-ঠাট্টা করছে। আবার কেউ কেউ লিখেছেন, যেহেতু হেলিকপ্টারে যাতায়াত সস্তা তাই এটি পাবলিক পরিবহন করা হোক।