• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ম্যাককেইনের অন্ত্যেষ্টিক্রিয়ায় ট্রাম্পকে আমন্ত্রণ জানাবে না পরিবার

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৮ আগস্ট ২০১৮, ২০:৩৭ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ২০:৫৫

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট পদপ্রার্থী জন ম্যাককেইনের পরিবার তার অন্ত্যেষ্টিক্রিয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আমন্ত্রণ না জানানোর সিদ্ধান্ত নিয়েছে।   

স্থানীয় সময় সোমবার আরিজোয়ানা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরে এক সংবাদ সম্মেলনে একথা জানান ম্যাককেইনের ক্যাম্পেইন ম্যানেজার এবং দীর্ঘদিনের উপদেষ্টা রিক ড্যাভিস।

তিনি বলেন, আগামী শুক্রবার ইউ. এস. ক্যাপিটল রটুন্ডাতে ম্যাককেইনের অন্ত্যেষ্টিক্রিয়ায় ট্রাম্পের পরিবর্তে উপস্থিত থাকবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তবে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ. বুশ এবং বারাক ওবামাকে আমন্ত্রণ জানানো হবে।

-------------------------------------------------------
আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ৬.২ মাত্রার ভূমিকম্প
-------------------------------------------------------

এসময় দেশবাসীর উদ্দেশে ম্যাককেইনের একটি লেখা পড়ে শোনান ড্যাভিস। এতে ম্যাককেইন বলেন, গোষ্ঠীগত রেষারেষিতে আমরা আমাদের দেশপ্রেমকে বিভক্ত করেছি যা বিশ্বকে অসন্তোষ, ঘৃণা ও সহিংসতা দেখিয়েছে। আমরা দেয়াল না ভেঙে তার আড়ালে নিজেদেরকে লুকিয়েছি। এভাবে আমরা আমাদের মহত্বকে ছোট করেছি।

তিনি বলেন, যদি বিশ্বাস করি যে আমরা দেশকে ভালোবাসি এবং তা সবার মধ্যে ছড়িয়ে দেই, তবে এই চ্যালেঞ্জিং সময়েও আমাদের মহত্ব ফিরে পেতে পারি। শুধু তাই নয়, বরং আগের চেয়ে আরও বেশি শক্তিশালী করতে পারি।

উল্লেখ্য, স্থানীয় সময় গত ২৫ আগস্ট পৃথিবীর মায়া ত্যাগ করেন একবছর ধরে মস্তিষ্কের ক্যানসারে ভোগা ম্যাককেইন। তিনি ৬০ বছর ধরে যুক্তরাষ্ট্রের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আরিজোয়ানা থেকে ছয়বারের নির্বাচিত সিনেটর ছিলেন তিনি।

ভিয়েতনাম যুদ্ধের এই বীর সৈনিককে তার সময়ের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের অন্যতম বিবেচনা করা হয়। ট্রাম্পের বিভিন্ন সিদ্ধান্তের ওপর প্রকাশ্যেই নিজের বিরোধিতার কথা জানান তিনি। দুইবার প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে ব্যর্থ হন তিনি।

আরও পড়ুন:

 

 

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়