আগে নিজে বদলান, তারপর দেশ বদলাবেন: ইমরানকে সাবেক স্ত্রী

প্রকাশ | ২৭ আগস্ট ২০১৮, ১৪:০৬ | আপডেট: ২৭ আগস্ট ২০১৮, ১৫:১৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে ১৮ আগস্ট (শনিবার) শপথ নিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারপারসন ইমরান খান। আর ক্ষমতায় বসে বেশ কিছু পদক্ষেপ নিয়ে এরই মধ্যে আন্তর্জাতিক মহলে আলোচনার কেন্দ্রে চলে এসেছেন তিনি। সবাই যখন ইমরানের প্রশংসায় পঞ্চমুখ ঠিক তখন নিজের সাবেক স্ত্রী রেহাম খান তাকে নিয়ে তীব্র সমালোচনা করলেন। ২৬ আগস্ট রোববার গার্ডিয়ান পত্রিকায় তিনি বলেন- ‘আগে নিজেকে বদলান, তারপর দেশকে বদলাবেন। যা উপদেশ দিতে চান, তা আগে নিজে করে দেখান। আগে নিজে সৎ হোন।’ খবর খবর ডেকান ক্রনিকল।

সাক্ষাৎকারে রেহাম খান বলেন-‘আমি ইমরানকে বিয়ে করেছিলাম। কিন্তু ও আমাকে বিয়ে করেনি। তার কাছে বিয়ের সংজ্ঞা আলাদা। আমি জানি না, কে তাকে আমাকে বিয়ে করতে বলেছিল? সবার সামনে আমাদের সম্পর্ক আপাতদৃষ্টিতে ছিল সহজ ও স্বাভাবিক। ও আমার প্রশংসা করত। আমি কিভাবে দক্ষতার সঙ্গে সংসার করি, আমার রাজনৈতিক প্রজ্ঞা, আমার ধর্মীয় বিশ্বাস প্রভৃতি। সেভাবে আমাদের মধ্যে কোনও ঝগড়া হতো না। আমিও তার সাবেক স্ত্রী-সন্তান ও ভাই-বোনদের সঙ্গে তার সম্পর্কের বিষয়ে কখনও হস্তক্ষেপ করিনি। কিন্তু আমার সম্পর্কে যে গুজব ছড়িয়েছিল, তার বিরুদ্ধে ইমরান কখনও মুখ খোলেনি।’
-------------------------------------------------------
আরও পড়ুন :  পেছালো মিয়ানমারে কারাবন্দী দুই রয়টার্স সাংবাদিকের রায়
-------------------------------------------------------

এছাড়া সম্প্রতি প্রকাশিত তার জীবনীগ্রন্থে ইমরান খান সম্পর্কে অনেক বিতর্কিত তথ্য প্রকাশ করেন। রেহাম তার বইয়ে ইমরানকে অসংযমী জীবনযাপনে অভ্যস্ত এবং নিয়মিত ড্রাগ সেবনকারী বলে অভিহিত করেন। নির্বাচনের আগে নিজের সম্পর্কে এসব তথ্য প্রকাশে বেশ বেকায়দায় পড়েন ইমরান খান। তবে রেহামের এমন সব দাবির পরও নির্বাচনে জয়লাভ করে ইমরানের দল পিটিআই।

২০১৫ সালে রেহামকে বিয়ে করেন ইমরান খান। কিন্তু মাত্র দশ মাস পর সেই বিয়ে ভেঙে যায়।

উল্লেখ্য, ১৯৯৬ সালে রাজনৈতিক দল গঠনের দুই দশকের বেশি সময় পর পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে ক্ষমতা হাতে নিলেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান। তিনি চলতি মাসের ১৮ আগস্ট শপথ নিয়েছেন।

এপি/পি