মুসলিম ব্রাদারহুডের সঙ্গে আরএসএসের তুলনা রাহুল গান্ধীর

প্রকাশ | ২৫ আগস্ট ২০১৮, ১৯:৫৮ | আপডেট: ২৫ আগস্ট ২০১৮, ২০:০১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

আরব বিশ্বের ইসলামপন্থী দল মুসলিম ব্রাদারহুডের সঙ্গে ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস) তুলনা করলেন দেশটির জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। লন্ডনে ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব স্ট্র্যাটেজিক স্টাডিজের এক সমাবেশে আরএসএসকে ইঙ্গিত করে এমনটা বলেন তিনি। খবর জি নিউজ।

রাহুল বলেন, আরএসএস আরব বিশ্বের ইসলামপন্থী দল মুসলিম ব্রাদারহুডের মতো। মুসলিম ব্রাদারহুড এমন একটি ইসলামিক সংস্থা, যারা ইসলামি শাসন কায়েম করতে চায়। গতিবিধির জন্য অনেক দেশেই তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তিনি আরও বলেন, আরএসএস অন্যদের ধারণা ও বিশ্বাসকে ভেঙে ফেলতে চায়। তারা কেবল একটি মতাদর্শ সব প্রতিষ্ঠানে প্রতিষ্ঠা করতে চায়। তারা ভারতের আধুনিক ধ্যানধারণা ধ্বংস করতে চেষ্টা করছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : অবৈধ সন্তানের জন্ম দেন ট্রাম্প: ট্রাম্প টাওয়ারের নিরাপত্তারক্ষী
-------------------------------------------------------

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পররাষ্ট্রনীতির সমালোচনা করে কংগ্রেস সভাপতি বলেন- মোদির পররাষ্ট্রনীতিতে তাৎক্ষণিক কিছু প্রতিক্রিয়া পাওয়া যায়। কিন্তু ভারতের শক্তি প্রকাশ পায় না।

লোকসভায় মোদিকে আলিঙ্গন করা বিষয়ে তিনি বলেন- বিশ্বনেতাদের আলিঙ্গনের নীতিতে চলছেন মোদি। কিন্তু এই নীতির ওপর ভিত্তি করে পররাষ্ট্রনীতি চলে না।

এদিকে  রাহুলের এমন মন্তব্যের পর বিজেপির মুখপাত্র সমবিত পাত্র বলেন, মুসলিম ব্রাদারহুডের ব্যাপারে জানেন রাহুল গান্ধী? আপনি একজন সাংসদ ও একটা দলের সভাপতি। রাহুল গান্ধীর রাজনৈতিক বোধবুদ্ধির অভাব রয়েছে। ভারতকে চেনেন না। তার একমাত্র গুণ, আরএসএস-বিজেপির বিরুদ্ধে বিষোদগার।

আরও পড়ুন : 

এপি/পি