• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

প্রকাশ্যে কুরবানি দেয়া যাবে না, ড্রেন দিয়ে রক্তও যাবে না: যোগী আদিত্যনাথ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৮, ১৯:৩৪ | আপডেট : ২২ আগস্ট ২০১৮, ১৯:৪৩
পবিত্র ঈদুল আজহায় ভারতের উত্তরপ্রদেশে প্রকাশ্যে পশু হত্যা করা যাবে না বলে নির্দেশ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উত্তরপ্রদেশের পুলিশ ও জেলা প্রশাসকদের তিনি এই নির্দেশ দেন। খবর এনডিটিভি, ডেইলি পাকিস্তান।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, রাজ্যের কোথাও যেন প্রকাশ্যে পশু হত্যা না হয়। এমনকি পশু হত্যার পর ড্রেন দিয়ে যেন রক্ত না বয়ে যায় সেই ব্যাপারেও খেয়াল রাখতে হবে জেলা প্রশাসকদের ।

এছাড়া কোথাও যদি প্রকাশ্যে পশু হত্যার অভিযোগ ওঠে সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করে দেন বিজেপি দলীয় এই মুখমন্ত্রী।

-------------------------------------------------------
আরও পড়ুন   : ৬.৩ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো যুক্তরাষ্ট্রের ওরিগন উপকূল
-------------------------------------------------------

একই সঙ্গে কুরবানির পশুর সঙ্গে সেলফি তুলে ফেসবুক ও হোয়াটসঅ্যাপে শেয়ার করতেও নিরুৎসাহিত করেন তিনি।

উত্তরপ্রদেশ সরকারের এক মন্ত্রীর বক্তব্য, কয়েক বছর ধরে পশুকে কুরবানি দেওয়ার আগে ও পরে তার সঙ্গে সেলফি তোলার প্রবণতা বেড়েছে। এটা অন্য ধর্মের লোকেদের ভাবাবেগে আঘাত করতে পারে। তাই এই সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শহর বলে পরিচিত গোরখপুরের বাসিন্দা মুহম্মদ ইসলাম।

তিনি বলেন, ঘেরাও করা জায়গাতেই কুরবানি দেয়া হয়ে থাকে। জায়গাটা পরিষ্কারও রাখা হয়, পানি ঢালা হয় মাঝে মাঝেই। তবে কুরবানি দিলে কিছু রক্ত তো গড়িয়ে নালা-নর্দমায় যাবেই! কিন্তু তার জন্য এত রকমের নিষেধাজ্ঞা জারি করার কি আদৌ দরকার ছিল?

আরও পড়ুন   :

এপি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়