পাক-ভারত দ্বন্দ্ব নিরসনে সংলাপের আহ্বান ইমরান খানের

প্রকাশ | ২২ আগস্ট ২০১৮, ০৯:৪৩ | আপডেট: ২২ আগস্ট ২০১৮, ১০:০২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

নবনির্বাচিত পাকিস্তানের প্রধানমন্ত্রী দীর্ঘসময় ধরে চলে আসা পাক ভারত দ্বন্দ্বের নিরসনে সংলাপের আহ্বান জানিয়েছেন। গতকাল মঙ্গলবার এক টুইট বার্তায় তিনি ভারতের প্রতি এ আহ্বান জানান। খবর খালিজ টাইমস।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, দুই দেশকেই সামনে এগিয়ে যাওয়ার জন্য নতুন নতুন বাণিজ্য চুক্তির মাধ্যমে দারিদ্র্যতা বিমোচনের উপর নজর দেয়া উচিত।

গেলো সপ্তাহেই পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন ইমরান খান। শপথ গ্রহণের পর তাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি নিজেও পাকিস্তানের সঙ্গে সংলাপের আশাবাদ ব্যক্ত করেন।

গেলো সপ্তাহে হয়ে যাওয়া শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ভারতীয় ক্রিকেটার ও ইমরান খানের দীর্ঘকালীন বন্ধু নভোজিৎ সিং সিধু। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সিধুকে ভারতে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে।

টুইটে ইমরান খান সিধুকে ধন্যবাদ জানান এবং তাকে ‘শান্তির দূত’বলে অভিহিত করে বলেন, সিধুর নিন্দুকরা উপমহাদেশে শান্তি বজায় রাখার প্রচেষ্টাকে ক্ষতি করার চেষ্টা করছেন। শান্তি ছাড়া আমাদের মানুষজন উন্নতি করতে পারবে না।

শুধু প্রধানমন্ত্রী ইমরান নয়, পাকিস্তানির সদ্যনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিও পাকিস্তান যুক্তরাষ্ট্রের সম্পর্ক উন্নয়নে বিবৃতি দিয়েছেন।

আরও পড়ুন :

কেএইচ/পি