• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

সাগরে পড়ে যাবার ১০ ঘণ্টা পর নারী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ আগস্ট ২০১৮, ১১:২৫ | আপডেট : ২১ আগস্ট ২০১৮, ১১:৩৩
কেই লংস্টাফ। প্রমোদতরীতে করে ৪৬ বছরের এ ব্রিটিশ নারী ক্রোয়েশিয়ার ভারগেরোলা থেকে ইতালির ভেনিস যাচ্ছিলেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে ক্রোয়েশিয়ার উপকূলে প্রমোদতরী থেকে পড়ে গিয়েছিলেন তিনি। তবে পড়ে যাবার ১০ ঘণ্টা পরে উদ্ধার করা হয় তাকে। খবর বিবিসি,  নিউজ চ্যানেল এশিয়া, দ্য গার্ডিয়ান, এনবিসি নিউজ। 

দেশটির এক উপকূলরক্ষী কর্মকর্তা বলন, অ্যাড্রিয়াটিক সাগরে পড়ে যাওয়ার ১০ ঘণ্টা পরে ৪৬ বছর বয়সী ওই নারীকে উদ্ধার করা হয়। শনিবার মধ্যরাতে তীর থেকে ৬০ মাইল দূরে পড়ে যান তিনি।

কেই লংস্টাফকে উদ্ধারের পর পুলা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : তুর্কি অর্থনীতির ওপর হামলা মানেই পতাকায় হামলা: এরদোগান
-------------------------------------------------------

এ ব্রিটিশ নারী সাংবাদিকদের জানান, প্রমোদতরীর পেছন দিক থেকে তিনি পড়ে গিয়েছিলেন। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ায় নিজেকে খুবই সৌভাগ্যবান মনে করছেন তিনি।

তিনি আরও বলেন, আমি প্রায় ১০ ঘণ্টা পানিতে ছিলাম। কোস্টগার্ডের নৌকা দিয়ে আমাকে উদ্ধার করা হয়। এই মহৎলোকেরা আমাকে বাঁচিয়েছেন। পরে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উদ্ধারকারী জাহাজের ক্যাপ্টেন লোভরো ওরেসকোভিক বলেন, তাকে রোববার উদ্ধার করা হয়। তিনি ছিলেন খুবই ক্লান্ত। আমরা তার জীবন বাঁচাতে পেরে সত্যিই খুব আনন্দিত।

প্রমোদতরীটির পরিচালনাকারী নরওয়েজীয় কোম্পানিও এক বিবৃতিতে শনিবার রাতে জাহাজ থেকে পড়ে এক অতিথির নিখোঁজ হওয়ার কথা জানিয়েছিল। ক্রোয়েশিয়ার ভারগেরোলা থেকে ইতালির ভেনিস যাওয়ার পথে ওই অতিথি নিখোঁজ হন বলে জানিয়েছিল তারা। পরে আরেক বিবৃতিতে লংস্টাফের উদ্ধারের খবরও নিশ্চিত করে তারা।

বিবৃতিতে বলা হয়েছে, নিখোঁজ কেই লংস্টাফকে জীবিত পাওয়া গেছে। তার শারীরিক অবস্থা এখন ভালো।

নরওয়ের ওই প্রমোদতরীর পরিচালনাকারী কর্তৃপক্ষ আরও জানায়, এই ব্রিটিশ নারী নিরাপদ আছেন জেনে আমরা খুবই খুশি। দ্রুতই তিনি পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে মিলিত হবেন বলে প্রত্যাশা করছি আমরা।


আরও পড়ুন :

এপি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়