• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে একসঙ্গে গর্ভবতী ১৬ নার্স

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ আগস্ট ২০১৮, ১২:১১ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১২:১৮
সংবাদ সম্মেলনে কয়েকজন গর্ভবতী নার্স

যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে এক অভূতপূর্ব ঘটনা ঘটেছে। দেশটির অ্যারিজোনা অঙ্গরাজ্যের মেসার একটি হাসপাতালের ১৬ জন নার্স একসঙ্গে সন্তানসম্ভবা হয়েছেন। খবর বিবিসির।

ওই হাসপাতালটির নার্সরা বলেন, এই সংখ্যাটা নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)-র ১০ ভাগ। তারা জানাচ্ছেন, এতো নার্স গর্ভবতী হওয়ার বিষয়টি রোগীদের চোখেও পড়েছে।

এক সংবাদ সম্মেলনে ওই নার্সরা মজা করে বলেন, হাসপাতালের পানিতে হয়তো কিছু একটা আছে বা ক্রিসমাসের ছুটিতে কাটাতে এটা সবার যৌথ পরিকল্পনা।

ওই গ্রুপের মধ্যে প্রথমজন সেপ্টেম্বরে সন্তান জন্ম দেবেন বলে আশা করা হচ্ছে। আর সবশেষ জন মা হবেন আগামী বছরের জানুয়ারি মাসে।

সন্তান জন্ম দিতে আর এক মাসের বেশি সময় বাকি আছে রোশেল শারমানের। তিনি বলেন, একটি ফেসবুক গ্রুপ করার পরই বুঝতে পারি, আমাদের মধ্যে এতোজন গর্ভবতী।

শারমান বলেন, এটা অনেকটা এমন যে আমাদের মধ্যে কোনও গোপন চুক্তি ছিল।

এদিকে গর্ভবতী হওয়ায় বিভিন্ন সংক্রামক রোগ যেমন যক্ষ্মা, কটিদাদ বা ক্যানসারের মতো রোগীদের সেবা করতে পারছেন না এই নার্সরা। তবে তাদের সাহায্যে এগিয়ে এসেছেন অন্য নার্সরা। এজন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন শারমানের সহকর্মী জোলেন গ্যারো।

অন্যদিকে এই নার্সরা তিন মাসের মাতৃত্বকালীন ছুটিতে যাওয়ার আগেই আগামী সপ্তাহে তাদের জন্য বেবি শাওয়ার পার্টি দেবেন হাসপাতালের অন্য স্টাফরা।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়