• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ আগস্ট ২০১৮, ১৮:৫৬ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১২:০০
ফাইল ছবি
পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারির বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে স্থানীয় একটি ব্যাংকিং আদালত। কয়েকশ কোটি টাকা অর্থপাচারের মামলায় তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়। খবর জিও টিভির।

এই মামলায় পাকিস্তান পিপলস পার্টির কো-চেয়ারম্যান জারদারি ছাড়াও নামার মাজিদ, আসলাম মাসুদ, আরিফ খান, নাসির আব্দুল্লাহ হুসেইন, আদনান জাভেদ, মোহাম্মদ উমেইর, ইকবাল, আজম ওয়াজির খান, জেইন মালিক ও মুস্তাফা জুলকারনাইনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ওই আদালত।

সন্দেহভাজন এই ব্যক্তিদের গ্রেপ্তার করে আগামী ৪ সেপ্টেম্বরের মধ্যে আদালতের সামনে হাজির করতে বলা হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন  : ব্রিটেনে নামাজ চলাকালে মসজিদে হামলা
-------------------------------------------------------

তবে জারদারির আইনজীবী ফারুক এইচ নায়েক তার মক্কেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার বিষয়টি নাকচ করে দিয়েছেন। পিপিপি’র সিনিয়র নেতা ফারহাতউল্লাহ বাবরও এ ধরনের খবর ভিত্তিহীন বলে তা উড়িয়ে দিয়েছেন।

ভুয়া অ্যাকাউন্ট থেকে অর্থপাচারের ঘটনায় জারদারি ও তার বোন ফারইয়াল তালপুরসহ ৩২ জনের বিরুদ্ধে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ)। এই তদন্তের অংশ হিসেবে জারদারি ঘনিষ্ঠ সহযোগী হুসেইন লাওয়াইকে গত মাসে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে কয়েকটি প্রাইভেট ব্যাংকে ২০টির বেশি বেনামি অ্যাকাউন্ট থেকে কয়েকশ রুপি অর্থ লেনদেন হয়। এফআইএ জানাচ্ছে, ওই অ্যাকাউন্টগুলোতে কালো টাকা জমা করা হয় যা পরে কমিশন এবং ঘুষের জন্য ব্যবহার করা হয়।

আরও পড়ুন  : 

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়