• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

চার বছরে নিজ সরকারের সাফল্যের কথা তুলে ধরলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ আগস্ট ২০১৮, ১৯:১৬ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১৯:৫৯
ভারতের ৭২তম স্বাধীনতা দিবসে জাতীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সকালে দিল্লির লালকেল্লার মঞ্চের ভাষণে গত চার বছরে নিজ সরকারের সাফল্যের কথা তুলে ধরেন। সেই সঙ্গে আগামী দিনগুলোতে সরকারের অসংখ্য পরিকল্পনার কথাও ঘোষণা করেন তিনি।

নরেন্দ্র মোদি বলেন, দলের স্বার্থ নয়, দেশের স্বার্থকে অগ্রাধিকার দিতেই যে কোনও কড়া সিদ্ধান্ত নিতে পিছ পা হব না।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে এটাই ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শেষ স্বাধীনতা দিবসের ভাষণ। বুধবার লালকেল্লা থেকে দেশবাসীর উদ্দেশে নিজের ভাষণে প্রধানমন্ত্রী মোদি নাগরিকপঞ্জি থেকে শুরু করে জিএসটি, অনুপ্রবেশকারী প্রসঙ্গে বিরোধীদের জবাব দেয়ার পাশাপাশি ভবিষ্যতে সরকারের লক্ষ্যের কথাও জানালেন।

ভাষণে প্রধানমন্ত্রী বলেন, গত চার বছরে এ দেশে বেশ পরিবর্তন এসেছে। ২০১৩ সালে যে অবস্থায় দেশ ছিল সেই গতিতে উন্নয়ন হলে একশ বছরেও ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাত না। দরিদ্ররা এলপিজি গ্যাস পেতো না। কিন্তু, সরকারের একাধিক দ্রুত সিদ্ধান্তের ফলে দেশের নাগরিক তার সুফল ভোগ করছেন।
-------------------------------------------------------
আরও পড়ুন : মার্কিন পণ্যে দ্বিগুণের বেশি শুল্ক বসাল তুরস্ক
-------------------------------------------------------

তিনি আরও বলেন, ভারত অর্থনৈতিক ক্ষেত্রে এখন বিশ্বের ষষ্ঠতম শক্তিশালী দেশ।

স্বাধীনতা দিবসের ভাষণে মোদি আরও বলেন, ২০২২ সালে ভারত যখন তার ৭৫তম স্বাধীনতা দিবস পালন করবে, সম্ভব হলে তার আগেই মহাকাশে দেশের পতাকা উড়বে। এই স্বপ্ন সফল হলে যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পর ভারতই হবে বিশ্বের চতুর্থ দেশ যাদের নাগরিক মহাকাশ পাড়ি দেবেন।
 

আরও পড়ুন : 

এপি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়