• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ভারতীয় বাহিনীর পাল্টা হামলায় দুই পাকিস্তানি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৪ আগস্ট ২০১৮, ২১:৫৩ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ২১:৫৯

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার তংধর সেক্টরে ভারতীয় পোস্টে পাকিস্তানি সেনাদের হামলার পর পাল্টা হামলায় পাকিস্তানের দুই সৈন্য নিহত হয়েছেন বলে দাবি করেছে ভারতের সেনাবাহিনী।

সোমবার রাতে শ্রীনগর থেকে ৯৫ কিলোমিটার উত্তর-পশ্চিমের এই সেক্টরে এই ঘটনা ঘটে বলে সেনাবাহিনীর বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এর আগে, তংধর সেক্টরের নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানি স্নাইপারের গুলিতে নিহত হন ভারতীয় সেনাবাহিনীর জওয়ান সিপাহি পুষ্পেন্দ্র সিং। জবাবে এই সেক্টর দিয়ে অনুপ্রবেশকারীদের ভারতে ঢুকতে সুযোগ দেয়া পাকিস্তানি সৈন্যদের ওপর পাল্টা হামলা চালায় ভারতীয় সেনারা।

শ্রীনগর কেন্দ্রিক প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেছেন, তংধর সেক্টরে পাকিস্তানি সেনাবাহিনীর কোনও কারণ ছাড়া অস্ত্রবিরতি লঙ্ঘন এবং বারবার অনুপ্রবেশের সুযোগ দেয়ার জবাবে পাল্টা হামলা চালানো হয়। এতে দুই পাকিস্তানি সৈন্য নিহত হন।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : ইতালিতে মোটরওয়ে ব্রিজ ধসে কমপক্ষে নিহত ১১
-----------------------------------------------------------------------

ভারতীয় সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, গত ৭ আগস্ট উত্তর কাশ্মীরের গুরেজে অনুপ্রবেশের চেষ্টাকালে একটি বড় সন্ত্রাসী গ্রুপের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মেজর এবং তিন সৈন্য নিহত হন। এই অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করে দেয়া হয় এবং দুইজন সন্ত্রাসী নিহত হন।

এদিকে চলতি মাসের শুরুতে ভারত সরকার লোকসভায় জানায়, ইতোমধ্যে নিয়ন্ত্রণ রেখায় অস্ত্রবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে।
 

আরও পড়ুন :

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়