স্পেনের সঙ্গীত উৎসবের প্ল্যাটফরম ধসে আহত তিন শতাধিক

প্রকাশ | ১৩ আগস্ট ২০১৮, ১৯:৪৩ | আপডেট: ১৩ আগস্ট ২০১৮, ২৩:১৫

আন্তর্জাতিক ডেস্ক

স্পেনে ‘ও ম্যারিসকুইনো’ নামের একটি খেলাধুলা ও সঙ্গীত উৎসব চলাকালে কাঠের তৈরি প্ল্যাটফরম ধসে তিন শতাধিক মানুষ আহত হয়েছেন।

আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক। তবে এই ঘটনায় কেউ মারা যাননি বলে নিশ্চিত করেছে পুলিশ।

রোববার মধ্যরাতের কিছুক্ষণ আগে দেশটির উত্তর-পশ্চিম উপকূলীয় শহর ভিগোতে দুই দিনব্যাপী এই উৎসবে র‌্যাপ সঙ্গীতশিল্পী রেলস বি গান গাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আহতদের বেশির ভাগই শিশু ও কিশোর। তারা হামাগুড়ি দিয়ে নিরাপদ স্থানে পৌঁছানোর চেষ্টা করে। অনেকেই বাঁচার জন্য সাগরে লাফ দেয়। ঘটনাস্থলে মোবাইলফোন এবং হ্যান্ডব্যাগ পড়ে থাকতে দেখা গেছে।

উদ্ধারকর্মীদের বেশ কয়েকটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করে। তাদের কয়েকজনকে সাগরে নামানো হয় যাতে কেউ ধসে পড়া প্ল্যাটফরমে আটকা না পড়ে।

এইতানা অ্যালোনসো নামের একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় গণমাধ্যমকে বলেন, প্ল্যাটফরমটি মাত্র পাঁচ সেকেন্ডের মধ্যেই লিফটের মতো পড়ে যায়। এটা ধসে পড়ায় আমরাও পড়ে যাই। সেখান থেকে বের হতে আমাকে বেশ বেগ পেতে হয়।

প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী জেসুস ভ্যাজকুয়েজ অ্যালমুনিয়া স্থানীয় একটি রেডিওকে বলেন, আহতদের সংখ্যাটি নির্দিষ্ট নয়। এখনও অনেক আহতকে উদ্ধার করা হচ্ছে। বেশির ভাগ আহতের আঘাত গুরুতর নয়। তবে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শহরটির মেয়র অ্যাবেল ক্যাব্যাল্লেরো বলেছেন, ঘটনাটি তদন্ত করা হবে।

আরও পড়ুন :

কে/জেএইচ