• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণ মামলা

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৩ আগস্ট ২০১৮, ১৮:১৩ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১৮:২০

ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রাজেন গোহেনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন এক নারী। অবশ্য এই নারীর বিরুদ্ধে ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগ করেছেন ভারতীয় জনতা পার্টির(বিজেপি) এই নেতা।

নগাঁও পুলিশের ডেপুটি সুপারিন্টেনডেন্ট(হেডকোয়ার্টার) সবিতা দাস বলেন, গত ২ আগস্ট নগাঁও পুলিশ স্টেশনে গোহেনের বিরুদ্ধে অভিযোগ করেন ২৪ বছর বয়সী বিবাহিতা এই নারী। পরে পুলিশ তা মামলা হিসেবে নেয়।

তিনি বলেন, এই ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। আমরা আইনি প্রক্রিয়ার মধ্য দিয়েই এগিয়ে যাচ্ছি। অভিযোগকারী নারীর জবানবন্দি নেয়া হয়েছে। ধর্ষণের ঘটনাটি সাত থেকে আট মাস আগে ঘটে বলে উল্লেখ করেছেন তিনি।

এই বিষয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তার দিল্লির বাসভবনে সাংবাদিকদের বলেন, প্রত্যেক লোকসভা নির্বাচনের আগে আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করা হয়। এর আগে ২০১৬ ও ২০১১ সালেও এমন ঘটনা ঘটে। এখন আবার শুরু হয়েছে। তদন্ত চলছে।  দ্রুতই সত্য প্রকাশিত হবে।

রাজেন গোহেনের স্পেশাল ডিউটি অফিসার সঞ্জিব গোস্বামীর মতে, অভিযোগকারী নারী এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগ করেছেন মন্ত্রীও। এই নারী তার মামলা প্রত্যাহার করেছেন বলে দাবি মন্ত্রীর।

এই বিষয়ে নগাঁও পুলিশ স্টেশনের অফিসার-ইন-চার্জ অনন্ত দাস বলেন, অভিযোগকারী নারী আদালতে মামলা তুলে নেয়ার জন্য আবেদন করেছেন কিন্তু মামলাটি এখনও বহাল আছে। আমরা আমাদের তদন্ত করবো।

এদিকে কংগ্রেস নেতা পবন খেরা বলেন, এই সরকার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি প্রধান অমিত শাহের কাছে আমাদের দাবি দ্রুত ধর্ষণের দায়ে অভিযুক্ত রাজেন গোহেনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক।

 

আরও পড়ুন :

ইন্দোনেশিয়ায় প্লেন দুর্ঘটনায় অলৌকিকভাবে বেঁচে গেলো এক শিশু
পশ্চিমবঙ্গে স্কুলের পাঠ্য বইয়ে ক্ষুদিরাম-প্রফুল্ল চাকী সন্ত্রাসী

 

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়