• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

উদ্দেশ্য যাই হোক পিটিয়ে মানুষ মারা অপরাধ: মোদি

আন্তর্জাতিক ডেস্ক
|  ১২ আগস্ট ২০১৮, ১২:৩২ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১২:৪৬
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, উদ্দেশ্য যাই হোক না কেন, আমি স্পষ্ট করে বলতে চাই পিটিয়ে মানুষ হত্যা একটি অপরাধ। সহিংসতা সংঘটনের জন্য যেকোনো পরিস্থিতি কোনও ব্যক্তি আইন তার হাতে তুলে নিতে পারেন না। সাম্প্রতিক সময়ে ভারতে গোহত্যার অভিযোগে পিটিয়ে মানুষ মারার ঘটনার মধ্যেই এমন মন্তব্য করেছেন মোদি।

ভারতের প্রভাবশালী দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে মোদি বলেন, এটা খুবই দুঃখজনক যে আমরা এখনও এ ধরনের ঘটনার খবর পাচ্ছি। দেশে যদি এ ধরনের একটি ঘটনাও ঘটে, তাহলে তা দুঃখজনক এবং প্রবলভাবে এটির নিন্দা জানাতে হবে। তিনি বলেন, আমার সরকার আইনের শাসন, জীবন রক্ষা এবং প্রত্যেক নাগরিকের স্বাধীনতা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ।

প্রধানমন্ত্রী মোদি বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে নিরপরাধ নাগরিকদের রক্ষায় জনতার সহিংসতা ও পিটুনি বন্ধে রাজ্য সরকারগুলোকে কার্যকর পদক্ষেপ নিতে হবে। একইসঙ্গে এ ধরনের সহিংসতা সংঘটনকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। আমি আরও মনে করি এ ধরনের সহিংসতার বিরুদ্ধে লড়াইয়ে সমাজ, জনগণ, সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠান এবং রাজনৈতিক দলগুলোর দায়িত্ব রয়েছে।

গণপিটুনির মতো সহিংসতা বন্ধে তার সরকার কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করেছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। তিনি বলেন, এই কমিটির সুপারিশ বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে কয়েকজন মন্ত্রীর সমন্বয়ে একটি গ্রুপও গঠন করা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এই সাক্ষাৎকারে নরেন্দ্র মোদি ভারতের অর্থনৈতিক অবস্থা, তার সরকারের বিরুদ্ধে অনাস্থা ভোট, আসামের জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), পাকিস্তানের নতুন সরকার এবং প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্কসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

আরও পড়ুন :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়