• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রে বিমান ছিনতাইয়ের আধাঘণ্টা পর বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক
|  ১১ আগস্ট ২০১৮, ১২:৩৬ | আপডেট : ১১ আগস্ট ২০১৮, ১২:৫০

যুক্তরাষ্ট্রের সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার রাতে আলাস্কা এয়ারলাইন্সের একটি খালি প্লেন ছিনতাই করে উড্ডয়নের প্রায় ৩০ মিনিট পর সেটি বিধ্বস্ত হয়েছে। কর্মকর্তারা বলছেন, বিমানসংস্থার একজন ‘আত্মঘাতী’ মেকানিক ওই বিমানটি নিয়ে উড্ডয়ন করে। খবর এনবিসি নিউ ইয়র্কের।

পিয়ার্স কাউন্টির শেরিফ বিভাগ জানিয়েছে, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি ২৯ বছর বয়সী ওই মেকানিক হরাইজন এয়ার কিউ৪০০ বিমানটি চুরি করে উড্ডয়ন করে। কিন্তু ওই ব্যক্তি ‘আকাশে স্ট্যান্ট করছিল বা উড়ানোর দক্ষতা না থাকায়’ বিমানটি বিধ্বস্ত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওয়াশিংটনের দক্ষিণপূর্বে টাকোমায় কেটরন দ্বীপের কাছে ওই বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে সেটিকে সেনাবাহিনীর বিমান তাড়া করে। তবে ওই বিমানটিতে কোনও যাত্রী ছিল না।

পিয়ার্স কাউন্টির শেরিফ বিভাগের মুখপাত্র এড ট্রয়ার বলেছেন, ওই ব্যক্তি আত্মঘাতী ছিলেন এবং এর সঙ্গে কোনও সন্ত্রাসী যোগসাজশ নেই।
-------------------------------------------------------
আরও পড়ুন : চীনের গোপন ক্যাম্পে আটক ১০ লাখ উইঘুর মুসলিম: জাতিসংঘ
-------------------------------------------------------

শেরিফ বিভাগ জানিয়েছে, তারা ওই ব্যক্তির ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন। তবে তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি।

এদিকে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারে ওই ব্যক্তির অডিও রেকর্ডিংয়ে নিজেকে একজন ‘ভগ্ন হৃদয়ের মানুষ’ হিসেবে বলতে শোনা গেছে। অন্যদিকে পেটি অফিসার আলি ফ্লোকারজি বলেছেন, দুর্ঘটনাস্থলে একটি ৪৫ ফুট নৌযান পাঠিয়েছে মার্কিন কোস্ট গার্ড।

পরিবহন নিরাপত্তা প্রশাসন, হোমল্যান্ড সিকিউরিটি এবং কেন্দ্রীয় বিমান প্রশাসন এ ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষকে তদন্তের নির্দেশ দিয়েছে।

উল্লেখ্য, হরাইজন এয়ার আলাস্কা এয়ার গ্রুপের একটি অংশ। এই সংস্থাটি যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় এলাকায় স্বল্প দূরত্বে সেবা দিয়ে থাকে। কিউ৪০০ বিমানে ৭৬টি আসন রয়েছে।

আরও পড়ুন :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়