• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইমরান খানের শপথ ১৮ আগস্ট: পিটিআই নেতা

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ আগস্ট ২০১৮, ১৭:৩৩

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে আগামী ১৮ আগস্ট শপথ নেবেন। শুক্রবার এটি জানিয়েছেন পিটিআই নেতা ফয়সাল জাভেদ। এর আগে পিটিআই-এর পক্ষ থেকে বলা হয়েছিল যে, ১১ আগস্ট শপথ নেবেন ইমরান খান। খবর জিও টিভির।

গেল ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচনে ইমরান খানের পিটিআই ১১৬ আসন পায়। তার দল নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় তিনিই পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন আগামী ১৩ আগস্ট জাতীয় পরিষদের অধিবেশন আহ্বান করেছেন। ওইসময় পার্লামেন্টের নতুন নির্বাচিত সদস্যরা শপথ নেবেন। জাতীয় পরিষদের সদস্যরা শপথ নেয়ার পর স্পিকার, ডেপুটি স্পিকার ও পার্লামেন্ট নেতা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে আজ দিনের শুরুতে সূত্র জানিয়েছে, পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানের কারণে বিদেশ সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন প্রেসিডেন্ট মামনুন হোসেন। আগামী ১৬ থেকে ১৯ আগস্ট এডিনবার্গ সফরে থাকার কথা ছিল প্রেসিডেন্ট মামনুনের।

ওই সূত্র জানাচ্ছে, প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠান শেষ হওয়ার পরই বিদেশ সফরে যাবেন প্রেসিডেন্ট।

এদিকে বৃহস্পতিবার পিটিআই’র মুখপাত্র ফাওয়াদ চৌধুরী বলেছেন, পার্লামেন্টে ‘প্রথম দফার’ ভোটাভুটিতেই পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন ইমরান খান। পিটআই মুখপাত্র আরও দাবি করেন যে, জাতীয় পরিষদের ১৮০ সদস্যের সমর্থন রয়েছে তার দলের।

অন্যদিকে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এবং মুত্তাহিদা মজলিশ-ই-আমালসহ বিরোধী বিভিন্ন দল প্রধানমন্ত্রীসহ জাতীয় পরিষদে তার নিজ নিজ স্পিকার মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh