• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে ‘বোমা মিজান’ গ্রেপ্তার

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ আগস্ট ২০১৮, ১৪:২৩

বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর জাহিদুল ইসলাম মিজান ওরফে বোমা মিজানকে বেঙ্গালুরুতে গ্রেপ্তার করেছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। এনআইএ জানাচ্ছে, জেএমবি’র একদল জঙ্গি বোমা মিজান ওরফে কাউসার ওরফে মুন্না ওরফে বড়ভাই এবং মোস্তাফিজুর রহমান ওরফে তুহিন ওরফে শাহিনের নেতৃত্বে ভারতে সংগঠিত হওয়ার চেষ্টা করছিল।

বাংলাদেশে যাবজ্জীবন সাজার আসামি মিজানকে বিহারের বুদ্ধ গয়া এবং ২০১৪ সালের ২ অক্টোবর পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের মামলায় খুঁজছিলেন ভারতীয় গোয়েন্দারা। এনআইএ জানাচ্ছে, সোমবার বেঙ্গালুরুর একটি আস্তানা থেকে গ্রেপ্তার করা হয় বোমা মিজানকে। এর দুই দিন আগে মালাপপুরাম জেলার কোট্টাককাল থেকে গ্রেপ্তারকৃত দুই ব্যক্তির তথ্যের ভিত্তিতে মিজান গ্রেপ্তার হয়। ওই বাড়িতে তল্লাশি চালিয়ে কিছু ইলেকট্রনিক ডিভাইস ও বিস্ফোরকের নমুনাও জব্দ করা হয়।

বোমা মিজানকে বেঙ্গালুরুর বিশেষ আদালতে হাজির করা হলে বিচারক তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন। এরপর তাকে পাটনায় এনআইএ-এর বিশেষ আদালতে হাজির করা হবে জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে এক পুলিশ সদস্যকে হত্যা করে জেএমবির যে তিন শীর্ষ নেতাকে ছিনিয়ে নেয়া হয়েছিল, বোমা মিজান তাদেরই একজন। ওই ঘটনার পর বাংলাদেশের আদালত বোমা মিজানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

আরও পড়ুন :

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh