• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ইমরানকে প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দিলো পিটিআই

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ আগস্ট ২০১৮, ১৭:৩৯ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৭:৪৪
পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানকে আনুষ্ঠানিকভাবে মনোনীত করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সংসদীয় কমিটি। আজ সোমবার (৬ আগস্ট) দলের প্রধান ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য ওই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ সদস্যদের নামও মনোনীত করা হয়েছে। দেশটির ইসলামাবাদের একটি বেসরকারি হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। খবর জিওনিউজ, ডন।

রোববার ডনকে দেয়া সাক্ষাৎকারে পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরী  বলেছিলেন- সোমবার সংসদীয় কমিটির বৈঠকে ইমরান খানকে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনীত করা হবে।

এদিকে শপথ গ্রহণের আগেই সৌদি আরব ও ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারের ইঙ্গিত দিয়েছেন ইমরান খান। তিনি বলেন, সৌদি আরব ও ইরানের মধ্যে সম্পর্ক উন্নয়নে পাকিস্তান একটি গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা রাখতে চায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : রুশ আইনজীবীর সঙ্গে ছেলের বৈঠকের কথা স্বীকার ট্রাম্পের
--------------------------------------------------------

সাউথ এশিয়ান মনিটরের প্রতিবেদনে বলা হয়েছে- শনিবার পাকিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মেহদি হনারদোস্তের সঙ্গে এক বৈঠক করেন ইমরান খান। বৈঠকে রাষ্ট্রদূত ২৫ জুলাইয়ের নির্বাচনে জয়ের জন্য ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির অভিনন্দন বার্তা পিটিআই চেয়ারম্যানের কাছে পৌঁছে দেন।

রাষ্ট্রদূত বলেন, তার দেশ উন্নয়ন ও সমৃদ্ধির সকল এজেন্ডা নিয়ে পাকিস্তানের সঙ্গে সহযোগিতা করতে প্রস্তুত এবং পাকিস্তানের সঙ্গে সহযোগিতার সকল দরজা খোলা।

পিটিআই চেয়ারম্যান বলেন, ইরানসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বাণিজ্য সম্পর্ক জোরদার করতে চায় পাকিস্তান। তিনি বলেন, পাকিস্তানের অর্থনীতিকে একটি সুস্থির ভিত্তির উপর প্রতিষ্ঠিত করাই থাকবে আমার অগ্রাধিকার।

উল্লেখ্য, পাকিস্তানে গত ২৫ জুলাই সাধারণ নির্বাচনে পিটিআই পেয়েছে ১১৭টি আসন। নওয়াজ শরিফের দল পিএমএল-এন ৬৪টি ও পিপিপি ৪৩টি আসনে জয় পেয়েছে। পাকিস্তানে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে একটি দলকে ১৩৭টি আসন পেতে হয়। সেক্ষেত্রে ইমরানের দল ২২টি আসনে পিছিয়ে থাকায় জোট সরকার গঠনের জন্য ছোট দল ও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে আলোচনা শুরু করে ইমরান।

আরও পড়ুন : 

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়