• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে আত্মসমর্পণ করেছে ১৫০ দায়েশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ আগস্ট ২০১৮, ২৩:৩৬

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় জাওজান প্রদেশে নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছেন ১৫০ জনের বেশি জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ। এর আগে তারা সংঘর্ষে তালেবানের কাছে পরাজিত হয়। বুধবার বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় এক আফগান কর্মকর্তা। খবর প্রেসটিভি।

স্থানীয় আফগান কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার সকালের দিকে দায়েশের শক্ত ঘাঁটি দারজাব ও কুশ টেপাতে ১৫২ সন্ত্রাসী আত্মসমর্পণ করে।

সেনাবাহিনীর মুখপাত্র মুহাম্মাদ হানিফ রেজায়ি বলেন, এর আগেও উগ্র সন্ত্রাসীরা আত্মসমর্পণ করেছে কিন্তু এবারের আত্মসমর্পণের ঘটনার আলাদা গুরুত্ব রয়েছে। কারণ এবার দায়েশের নেতা ও তার সহকারীসহ দেড়শ’র বেশি সন্ত্রাসী আত্মসমর্পণ করেছে। এ ঘটনার মধ্যদিয়ে আফগানিস্তানের উত্তরাঞ্চলে দায়েশ অধ্যায়ের সমাপ্তি হতে যাচ্ছে বলে মনে করা হচ্ছে।

প্রাদেশিক পুলিশ প্রধান জেনারেল ফাকির মুহাম্মাদ জাওজানি বলেন, আত্মসমর্পণ করা সন্ত্রাসীদের মধ্যে হাবিবুর রহমান নামে দায়েশের একজন সিনিয়র নেতা রয়েছে। তালেবান গর্ব করে বলেছে, তারা আফগানিস্তানের উত্তরাঞ্চলকে দায়েশ মুক্ত করেছে।

উল্লেখ্য, সম্প্রতি সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় সুওয়াইদা প্রদেশ থেকে জাতিগত দ্রুজ সম্প্রদায়ের ৩৬ জন নারী ও শিশুকে ধরে নিয়ে গেছে জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন পেলেন ট্রান্সকমের শীর্ষ তিন কর্তা
মাকে মারধর, ছেলেকে কুপিয়ে হত্যা করে বাবার আত্মসমর্পণ 
ট্রান্সকমের ৩ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ
ভালো শুরুর পর ফিরলেন জয়
X
Fresh