• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মুসলিমদের ব্যাপারে কংগ্রেসের অবস্থান জানতে দিল্লি মসজিদের ইমামের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ আগস্ট ২০১৮, ১১:৫৩ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১২:১৯
রাহুল গান্ধী ও ইমাম সৈয়দ আহমেদ বুখারী
সম্প্রতি ভারতজুড়ে গণপিটুনিতে মুসলমান ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় কংগ্রেস সভাপতির কাছে চিঠি দিয়েছেন দিল্লি জামে মসজিদের ইমাম সৈয়দ আহমেদ বুখারী। ওই চিঠিতে তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে তার দলের অবস্থান জানতে চেয়েছেন। ইমাম বুখারী তার চিঠিতে লিখেন, গত সাত দশকের তুলনায় বর্তমানে দেশে মুসলমানদের অবস্থা বেশ খারাপ। খবর জি নিউজের।

ইমাম বুখারী তার চিঠিতে লিখেছেন, গণপিটুনির ঘটনায় এখন পর্যন্ত ৬৪ জন নিরপরাধ মুসলমান নিহত হয়েছেন। দিল্লি জামে মসজিদের ইমাম রাহুল গান্ধীকে প্রশ্ন রেখে বলেন, বর্তমান সরকার আমাদের সঙ্গে যে ব্যবহার করছে, তার বিরুদ্ধে আপনি সোচ্চার নন কেন?

তিনি লিখেন, মাথায় টুপি ও দাড়ি নিয়ে ঘর থেকে বের হওয়া মুসলিম যুবকদের জন্য এখন দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে। তাই আমরা আশা করি কংগ্রেস একটি দায়িত্বশীল বিরোধী দল হিসেবে এই ইস্যুতে সরকারকে চাপ দেবে।
---------------------------------------------------------------
আরও পড়ুন  : মেক্সিকোয় বিমান বিধ্বস্ত, আহত ৮৫
---------------------------------------------------------------

কংগ্রেস মুসলমানদের দল- কংগ্রেস সভাপতির এমন মন্তব্য নিয়ে বিতর্কের কয়েকদিন পর দিল্লি জামে মসজিদের ইমাম বুখারী এই চিঠি লিখলেন। একটি উর্দু দৈনিক এক প্রতিবেদনে জানায়, মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে বৈঠককালে কংগ্রেস সভাপতি বলেন, কংগ্রেস মুসলমানদের দল।

এরপর ক্ষমতাসীনদের ব্যাপক সমালোচনার মুখে পড়েন রাহুল। সমালোচনা করতে ছাড়েননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

আরও পড়ুন  : 

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়