• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইমরান খানের শপথ ১১ আগস্ট

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ জুলাই ২০১৮, ১৫:৫১

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, তিনি প্রধানমন্ত্রী হিসেবে ১১ আগস্ট শপথ নেবেন। খাইবার পাখতুনখাওয়া প্রদেশ থেকে নতুন নির্বাচিত পার্লামেন্ট সদস্যদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

রেডিও পাকিস্তানের বরাতে দ্য নেশন জানিয়েছে, ইসলামাবাদে ওই বৈঠকে তিনি পার্লামেন্ট সদস্যদের বলেন- জনগণের জন্য কাজ করবে এমন ব্যক্তিকেই মুখ্যমন্ত্রী বানানো হবে। পিটিআই প্রধান বলেন, সিন্ধু প্রদেশে দারিদ্র্য বিমোচন তার সরকারের অগ্রাধিকারযোগ্য ইস্যুগুলোর একটি।

গত ২৫ জুলাই সাধারণ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ১৩৭ আসন পেতে ব্যর্থ হয় পিটিআই। তাই সরকার গঠনে স্বতন্ত্র প্রার্থী ও ছোট দলগুলোর সঙ্গে জোট বাধার চেষ্টা করছে ইমরানের দল।

এরইমধ্যে মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি), গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্স (জিডিএ), পিএমএল-কায়েদ (পিএমএল-কিউ), বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি) ও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে আলোচনা করেছে পিটিআই নেতৃত্ব।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) একটি ‘সমন্বিত যৌথ কৌশল’ গঠনের ব্যাপারে একমত হয়েছে। ধারণা করা হচ্ছে, পার্লামেন্টে পিটিআইকে কোণঠাসা করতেই এই কৌশলগত জোট বেঁধেছে দুই দল।

উল্লেখ্য, রেকর্ড সংখ্যক নারী প্রার্থীর অংশগ্রহণে এবারের নির্বাচনে পিটিআই ১১৫টি, পিএমএল-এন ৬২টি, পিপিপি ৪৩টি আসন পেয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপ্রিলেই কারামুক্ত হতে পারেন ইমরান খান!
কারাগারে বুশরাকে বিষ দেওয়া হয়েছে, দাবি ইমরান খানের
প্রেমিকাকে নিয়ে ভাড়া ফ্ল্যাটে উঠলেন ইমরান
পাকিস্তান সরকারের স্থায়িত্ব নিয়ে ইমরানের ভবিষ্যদ্বাণী
X
Fresh