• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

পাকিস্তানে নির্বাচনে ব্যালটে প্রেমপ্রস্তাব!

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জুলাই ২০১৮, ১০:৫৭ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ১১:০৫
ফাইল ছবি
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-গুলালাই (পিটিআই-জি) নেতা ও প্রার্থী আয়শা গুলালাই একটি নির্বাচনী কেন্দ্রে ভোটের বদলে প্রেমপত্র পেয়েছেন। জাতীয় পরিষদের নওশেরা-১ আসনের একটি কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে। মজার বিষয় হচ্ছে রিসালপুর ২ নং সরকারি প্রাথমিক স্কুল কেন্দ্রে মাত্র একটি ভোট পেয়েছেন গুলালাই। তবে ভোটটিও বাতিল হয়ে গেছে। কারণ ভোটার ব্যালট পেপারে সিল মারার পরিবর্তে ‘আই লাভ ইউ’ লিখেছেন। খবর  দ্য নিউজের।

তবে ব্যালট পেপারে সিল না মারায় ওই ভোটটিও বাতিল করে দেন প্রিসাইডিং কর্মকর্তা। পরে তিনি সেটি ওই নির্বাচনী আসনের রিটার্নিং কর্মকর্তা, অতিরিক্ত জেলা ও সেশন জজ দোস্ত মুহাম্মমদ খানের কাছে পাঠিয়েছেন।
--------------------------------------------------------
আরও পড়ুন  : যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্সে বন্দুক হামলায় নারীসহ নিহত ৩
--------------------------------------------------------

পিটিআই প্রধান ইমরান খান তার মোবাইল ফোনে নোংরা এসএমএস করেন এমন অভিযোগ তুলে দল থেকে বেরিয়ে যান আয়শা গুলালাই। এমনকি পিটিআই-গুলালাই নামে নিজে একটি দল গঠন করেন। যদিও ইমরান খান তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করেছেন।

তবে শুরুটা মোটেও ভালো হয়নি গুলালাইয়ের পার্টির। নির্বাচনে তার পার্টি কোনও প্রার্থী খুঁজে পায়নি। পরে বাধ্য হয়ে, তিনি তৃতীয় লিঙ্গের মানুষজনকে তার পার্টির টিকিট দেন। আর তিনি নিজে চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু সবকটিতেই পরাজিত হন গুলালাই। এই চার আসন থেকে সবমিলিয়ে তিনি ৩৫৩৮ ভোট পান।

আরও পড়ুন  :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়