• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্সে বন্দুক হামলায় নারীসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জুলাই ২০১৮, ০৯:৪৩ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ০৯:৫১

যুক্তরাষ্ট্রে লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অরলিন্স শহরে বন্দুক হামলায় তিনজন নিহত এবং আরও সাতজন আহত হয়েছেন। শহরের পুলিশ প্রধান জানিয়েছেন, তারা দুইজন সন্দেহভাজনকে ধরতে অভিযান চালাচ্ছেন। খবর সিএনএনের।

পুলিশ বলছে, ফ্রেঞ্চ কোয়ার্টার থেকে তিন মাইল দূরে জনাকীর্ণ ব্যবসায়িক এলাকায় শনিবার রাতে হুডি পরিহিত ওই দুই ব্যক্তি একটি লং রাইফেল ও একটি হ্যান্ডগান দিয়ে হামলা চালায়।

পুলিশ প্রধান মাইকেল হ্যারিসন বলেন, ওই সন্দেহভাজন হামলাকারীরা পেছনে থেকে হামলা করে এবং ‘নির্বিচারে’ কয়েক রাউন্ড গুলি চালায়। তিনি বলেন, এটা খুবই মর্মান্তিক একটি ঘটনা।

--------------------------------------------------------
আরও পড়ুন  : জিম্বাবুয়ের নির্বাচনে সাবেক মিত্রকে ভোট দেবেন না মুগাবে
--------------------------------------------------------

এদিকে পুলিশের মুখপাত্র অ্যান্ডি কানিংহ্যাম বলেছেন, সব কিছু থেকে মনে হচ্ছে এটি একটি অপরাধী চক্রের সঙ্গে সম্পর্কিত গুলির ঘটনার। ওই হামলার পর দুইজন পুরুষ ও একজন নারী ঘটনাস্থলেই মারা যান। এসময় আরও অন্তত সাতজন আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, পাঁচজন পুরুষ ও দুইজন নারীকে ওই এলাকার বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

হামলাকারীদের সম্পর্কে তথ্য দিতে কমিউনিটির মানুষজনের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ। পুলিশ প্রধান হ্যারিসন বলেন, তখন ঘটনাস্থলে অনেক মানুষ ছিল এবং আমরা জানি মানুষজন কিছু হলেও দেখেছে ও শুনেছে। আমরা তাদের বলতে চাই, আপনারা আমাদের বিশ্বাস করতে এবং তথ্য দিতে পারেন।

নিউ অরলিন্স শহরের মেয়র লাটয়া ক্যানট্রেল বলেছেন, এ ধরনের হামলা রুখতে ও ন্যায় বিচার নিশ্চিত করতে কর্তৃপক্ষ সব কিছু করবে। তিনি বলেন, নিউ অরলিন্সে এ ধরনের সহিংসতার কোনও স্থান নেই। আমি শহরের সবার পক্ষ থেকে বলতে চাই আমরা বীতশ্রদ্ধ, রাগান্বিত এবং অনেক হয়েছে। আরও তিনটি জীবন ঝরে গেল। এটার ইতি ঘটতে হবে। এটা আমার এলাকার পাশেই ঘটেছে। কিন্তু যেকোনো জায়গায় এ ধরনের ঘটনা অগ্রহণযোগ্য।

আরও পড়ুন  :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়