• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মার্কিন হুমকিতেও সিদ্ধান্তে অটল থাকবে তুরস্ক: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জুলাই ২০১৮, ২০:৫৩

সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগে তুরস্কে একজন মার্কিন ধর্মযাজককে আটক করেছে দেশটি। ওই মার্কিন ধর্মযাজককে মুক্তি না দেয়া হলে আঙ্কারার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হবে বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে ক্ষোভ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। খবর প্রেসটিভি।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান রোববার বলেন, মার্কিন ধর্মযাজককে আটকের ঘটনায় ওয়াশিংটনের নিষেধাজ্ঞার হুমকি সত্ত্বেও তুরস্ক তার সিদ্ধান্তে অটল থাকবে। নিষেধাজ্ঞার হুমকি দিয়ে আপনি তুরস্ককে পিছু হটাতে পারবেন না।’

এর আগে এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানায়, ধর্মযাজক অ্যান্ড্রিউ ব্রানসনকে দীর্ঘদিন ধরে আটক রাখার পরিণতিতে তুরস্কের ওপর কঠিন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র। ব্রানসনকে নিরপরাধ এবং ইমানদার ব্যক্তি হিসেবে আখ্যায়িত করে অবিলম্বে তাকে মুক্তি দেয়া উচিত বলেও ট্রাম্প মন্তব্য করেন।

তুরস্ক সরকারের পক্ষ থেকে ঘোষিত দুটি সন্ত্রাসী গোষ্ঠীর হয়ে কাজ করার দায়ে দেশটির আদালতে ৫০ বছর বয়সী মার্কিন যাজকের বিচার চলছে। অভিযোগ প্রমাণিত হলে তাকে ৩৫ বছর পর্যন্ত কারাদণ্ড দেয়া হতে পারে। তুরস্কের পশ্চিমাঞ্চলীয় ইজমির শহরে একটি প্রোটেস্ট্যান্ট গির্জা পরিচালনা করতেন মার্কিন যাজক ব্রানসন। সম্প্রতি তাকে কারাগার থেকে মুক্তি দিয়ে গৃহবন্দি করা হলেও ওয়াশিংটন এ পদক্ষেপকে যথেষ্ট মনে করছে না।

আরও পড়ুন:

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে করেছেন রিয়েলিটি সিরিজে খ্যাতিমান মার্কিন সংযুক্ত যমজ অ্যাবি হেনসেল
৮ মাসেই ২০৩ কোটি ডলার বিদেশি ঋণ পরিশোধ
বিদেশি ঋণ এখন ১০০ বিলিয়ন ডলারেরও বেশি
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
X
Fresh