• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

রাশিয়ার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৭ জুলাই ২০১৮, ১৬:৫১ | আপডেট : ২৭ জুলাই ২০১৮, ১৬:৫৪

মার্কিন নির্বাচনের আগে রাশিয়ার একটি প্রতিনিধি দলের সঙ্গে নিজের সহযোগীদের বৈঠকের বিষয়ে জানতেন ট্রাম্প। এমন দাবি করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ওই বৈঠকের ব্যাপারে তার বাবাকে অবহিত করেছিলেন। খবর বিবিসির।

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে বিশেষ কাউন্সিলকে জানাবেন কোহেন। তবে প্রেসিডেন্ট ট্রাম্প ওই বৈঠকের বিষয়ে আগে থেকে অবগত ছিলেন না বলে জানিয়েছেন।

নিউ ইয়র্ক শহরে ট্রাম্প টাওয়ারে রুশ প্রতিনিধি দলের সঙ্গে ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেই বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলে, তার জামাতা জারেড কুশনার, তৎকালীন প্রচারণা চেয়ারম্যান পল ম্যানাফোর্ট এবং প্রভাবশালী রাশিয়ান আইনজীবী নাতালিয়া ভেসেলনিতস্কায়া উপস্থিত ছিলেন। ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনকে ‘দোষী’ প্রমাণ করতে পারে এমন কাগজপত্র তাদের কাছে রয়েছে দাবি করে ট্রাম্প জুনিয়রের সঙ্গে যোগাযোগ করে একজন রুশ মধ্যস্থতাকারী।

তবে সিএনএন ও এনবিসির প্রতিবেদন অনুযায়ী, নিজের দাবির স্বপক্ষে কোহেনের কাছে কোনও অডিও প্রমাণ নেই। এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের আইনজীবী রুডি গুইলিয়ানি এনবিসিকে বলেছেন, কোহেনের এই অভিযোগ ‘সত্য নয়।’

তিনি বলেন, আপনি কীভাবে কোহেনের মতো ব্যক্তির কাছে সত্য আশা করেন? একজন আইনজীবী যিনি নিজের ক্লায়েন্টের অডিও রেকর্ড করেন তার কোনও চরিত্র নেই।

একজন সাবেক প্লেবয় মডেলকে টাকা দেয়া-নেয়া নিয়ে ট্রাম্প-কোহেনের অডিও রেকর্ডের দিকে ইঙ্গিত করে এমন মন্তব্য করেন গুইলিয়ানি।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়