• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

আমার ছেলের বাবাই পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী: জেমিমা

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৬ জুলাই ২০১৮, ২২:২৪ | আপডেট : ২৬ জুলাই ২০১৮, ২৩:০৬

আমার ছেলের বাবাই হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী। বললেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের(পিটিআই) প্রধান ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ।

স্থানীয় সময় বুধবার রাত ১১টা ৪২ মিনিটে নিজের টুইটার অ্যাকাউন্টে করা পোস্টে একথা বলেন তিনি।

জেমিমা গোল্ডস্মিথ লেখেন, অপমান, বাধা ও ত্যাগের ২২ বছর পর আমার ছেলের বাবা হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী। এটা দৃঢ়তা, বিশ্বাস ও পরাজয়ের কাছে নতিস্বীকার না করার একটি বিস্ময়কর শিক্ষা।

তিনি আরও লেখেন, এখন তার(ইমরান) জন্য চ্যালেঞ্জ হলো কেন তিনি রাজনীতিতে শীর্ষস্থানে তা মনে রাখা। অভিনন্দন জানাতেও ভোলেননি তিনি।

গতকাল বুধবার পাকিস্তানের জাতীয় পরিষদের ২৭২টি আসনে সরাসরি ভোট হয়। সরকার গঠনের জন্য দরকার ১৩৭ আসন। ফলাফলের শেষ তথ্যানুযায়ী, পিটিআই এগিয়ে আছে ১১৪ আসনে। দ্বিতীয় অবস্থানে আছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ‘দল’ পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)। তার ভাই শাহবাজ শরিফের নেতৃত্বে দলটি এগিয়ে ৬৪ আসনে। তৃতীয় অবস্থানে আঝে প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। দলটি এগিয়ে ৪২ আসনে।

উল্লেখ্য, ব্রিটেনের চলচ্চিত্র ও ডকুমেন্টারির প্রযোজক জেমিমা গোল্ডস্মিথের সঙ্গে ইমরান খানের বিয়ে হয় ১৯৯৫ সালে। ২০০৪ সালে তাদের বিচ্ছেদ হয়। সুলেইমান ও কাসেম নামে তাদের দুটি সন্তান আছে। এই বিয়ে না টেকার জন্য নিজের রাজনীতিতে আসাকে দায়ী করেন সাবেক এই অলরাউন্ডার।

এরপর ২০১৫ সালে বিবিসির সংবাদ উপস্থাপিকা রেহাম খানকে বিয়ে করেন ইমরান। মাত্র ১০ মাস টেকে এই বিয়ে। ৬৫ বছরের ইমরান চলতি বছরে বুশরা মানেকার সঙ্গে গাঁটছড়া বাঁধেন।

কে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়