• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জিন্নাহ’র স্বপ্নের পাকিস্তান গড়া হবে: ইমরান খান

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ জুলাই ২০১৮, ২০:২২

পাকিস্তানে দুর্নীতি ক্যান্সারের মতো গ্রাস করছে। আমরা এমন এক দৃষ্টান্ত সৃষ্টি করব যেখানে আইন হবে সবার জন্য সমান। বললেন পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টির প্রধান ও সাবেক ক্রিকেটার ইমরান খান।

সরকারিভাবে এখনও তাকে নির্বাচিত ঘোষণা করা না হলেও অন্যান্য রাজনৈতিক দল থেকে তিনি বড় ব্যবধানে এগিয়ে আছেন।

ইমরান খান বলেন, এমনভাবে দেশ পরিচালনা করা হবে যা অতীতে আর কখনোই করা হয়নি। এবারের নির্বাচন পাকিস্তান নিয়ে স্বপ্ন বাস্তবায়নের সুযোগ করে দিয়েছে।

তিনি বলেন, পাকিস্তানের দরিদ্র ও শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন করার জন্য কাজ করবে তার সরকার। জাতির পিতা মুহাম্মাদ আলী জিন্নাহ যেমন দেশের স্বপ্ন দেখতেন পাকিস্তানকে সেরকম দেশ হিসেবে গড়ে তোলা হবে।

তিনি প্রতিবেশী ভারতকে উদ্দেশ্য করে বলেন, আপনারা এক পা এগোলে আমরা দুই পা এগোব। সমস্যা সমাধানে আমাদের মধ্যে আলোচনা হওয়া দরকার।

পাকিস্তানে গতকাল সংসদ ও প্রাদেশিক পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হলেও এখন পর্যন্ত ভোট গণনা শেষ হয় নি। তবে বেসরকারি প্রাথমিক ফলাফলে দেখা যাচ্ছে, নির্বাচনে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিকে ইনসাফ পার্টি মুসলিম লীগ-নওয়াজের চেয়ে প্রায় দ্বিগুণ আসনে বিজয়ী অথবা এগিয়ে রয়েছে।

তবে নওয়াজ শরিফের মুসলিম লীগসহ প্রধান দলগুলো নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছে। ফলাফল প্রকাশে বিলম্বেরও সমালোচনা করেছে তারা। নির্বাচনে কারচুপির অভিযোগে এরইমধ্যে মুসলিম লীগসহ বেশ কয়েকটি দল ফলাফল প্রত্যাখ্যান করেছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন্দ্রীয় সরকারে না থাকার সিদ্ধান্ত বিলাওয়ালের
নওয়াজ-বিলাওয়ালের সঙ্গে জোট করবে না পিটিআই : ইমরান খান
আসন ছেড়ে বিজয়ী বললেন, ইমরানের প্রার্থীই আসলে জিতেছেন 
জোটে সম্মত নওয়াজ ও বিলওয়ালের দল
X
Fresh