• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

আসাম থেকে ৫২ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ জুলাই ২০১৮, ১৯:৩৬
৩০ জুলাইয়ের মধ্যে আসাম প্রদেশে বসবাসরত ৫২ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ভারত। বুধবার এমনটা জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। খবর ইন্ডিয়া ওয়েস্ট, দ্য টেলিগ্রাফ ইন্ডিয়া।

ভারতের আইনসভায় সাংসদদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ৫২ অবৈধ বাংলাদেশিকে ৩০ জুলাই সকাল ১১টায় আসামের মানকাচর সীমান্ত দিয়ে ফেরত পাঠানো হবে।

দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, আসাম থেকে ৫২ অবৈধ বাংলাদেশিকে ৩০ জুলাইয়ের মধ্যে ফেরত পাঠানো হবে। রাজ্যসভাকে তিনি জানান, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ এবং মিয়ানমারের সঙ্গে নয়াদিল্লির আলোচনা চলছে।

রাজনাথ সিং বলেন, এই বিষয়ে বাংলাদেশের সঙ্গে আমরা আলোচনা করছি। প্রয়োজন হলে পররাষ্ট্র মন্ত্রণালয়ও রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশ ও মিয়ানমারের সঙ্গে আলোচনা করবে।

এদিকে, ভারতের বিভিন্ন অঞ্চলে অবৈধভাবে বসবাসকারী রোহিঙ্গাদের দেশে ফেরত পাঠাতে বাংলাদেশের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন রাজনাথ সিং। তিনি বলেন, ভারতের বিভিন্ন প্রদেশে বসবাসকারী ৪০ হাজারের মতো রোহিঙ্গা জনগোষ্ঠীকে চিহ্নিত করতে এবং তাদের বায়োমেট্রিক তথ্য সংগ্রহ করতে কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হয়েছে। যাতে ভবিষ্যতে তারা কোনোভাবে ভারতীয় নাগরিক হিসেবে নিজেদের দাবি করতে না পারে।

এপি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়