• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে চলছে ভোট গণনা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুলাই ২০১৮, ২০:১২

শেষ হয়েছে পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। এবার চলছে ভোট গণনা। আজ ২৫ জুলাই বুধবার পাকিস্তানের স্থানীয় সময় ৬টায় ভোট গ্রহণ শেষ হয়। খবর ডন, পাকিস্তান টুডে।

বুধবার সকাল ৮টা থেকে দেশটির জাতীয় পরিষদের ২৭২ আসনে ভোট গ্রহণ শুরু হয়। দেশটির সাবেক ক্রিকেট তারকা ইমরান খান ও তিনবারের প্রধানমন্ত্রী কারাবন্দি নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে। এবার ২৩ শতাংশ ভোটার প্রথমবারের মতো তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ফিলিস্তিনি শিশু জান্না জিহাদই বিশ্বের সর্বকনিষ্ঠ সাংবাদিক
--------------------------------------------------------

এদিকে পাকিস্তান স্বাধীন হওয়ার পর পাঞ্জাবের খুহাব এলাকার একটি গ্রামের নারীরা প্রথমবারের মতো নির্বাচনে ভোট দিয়েছেন। ভোট গ্রহণ শুরু হওয়ার পরই ভোটকেন্দ্রে ভোট দিতে গেছেন ঘাক কল্যাণ গ্রামের নারীরা। ইতিহাস গড়েছেন খাইবার পাখতুনখোওয়া প্রদেশের আপার দিরের নারী ভোটাররা। তারাও প্রথমবারের মতো ভোট দিয়েছেন।

ভোট গ্রহণ নির্বিঘ্ন করতে সেনা ও পুলিশ মিলিয়ে নিরাপত্তা বাহিনীর আট লাখ সদস্যকে ভোটকেন্দ্রগুলোতে মোতায়েন করা হয়েছে। রাতের মধ্যে প্রাথমিক ফলাফল পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। সন্ধ্যা ৭টার আগে গণমাধ্যমগুলোকে অনানুষ্ঠানিক ফল প্রকাশ না করতে অনুরোধ জানিয়েছে পাকিস্তান নির্বাচন কমিশন।

আরও পড়ুন :

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
এপ্রিলেই কারামুক্ত হতে পারেন ইমরান খান!
কারাগারে বুশরাকে বিষ দেওয়া হয়েছে, দাবি ইমরান খানের
প্রেমিকাকে নিয়ে ভাড়া ফ্ল্যাটে উঠলেন ইমরান
X
Fresh