• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ইথিওপিয়ায় নিজেকে নবী দাবি করা ব্যক্তি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৩ জুলাই ২০১৮, ১৩:৪০ | আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১৩:৪৬
যিশুখ্রিস্ট সেইন্ট লাযারুসকে জীবিত করেছিলেন

ইথিওপিয়ার নাগরিক আয়েলে। তিনি নিজেকে নবী বলে দাবি করেন। একদিন দেশটির ওরোমিয়া অঞ্চলের ছোট গালিলি শহরে গিয়ে হাজির হলেন তিনি। সেখানে সম্প্রতি মারা গেছেন এমন এক ব্যক্তির পরিবারের কাছে গিয়ে বিশাল এক গল্প ফাঁদলেন যে তিনি মৃত ব্যক্তিকে প্রাণ দিতে পারেন। খবর বিবিসি বাংলার।

শোকাহত পরিবারকে তিনি শোনালেন সেইন্ট লাযারুসের গল্প। যার মৃতদেহে যিশুখ্রিস্ট প্রাণ ফিরিয়ে দিয়েছিলেন বলে বাইবেলে উল্লেখ রয়েছে। এই গল্পে শোকাহত পরিবারটির মনে যেন আশার সঞ্চার হলো। গল্পটি তাদের এতোই মনে ধরল যে তারা তাদের মৃত আত্মীয় বেলায়ের মৃতদেহ কবর থেকে তুলতে রাজি হয়ে গেলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন  : জাপানে ব্যতিক্রমী ‘মোবাইল মসজিদ’
--------------------------------------------------------

মৃতদেহটিকে জীবিত করার জন্য যা করছিলেন আয়েলে তার একটি ভিডিও ইথিওপিয়ার সামাজিক যোগাযোগের মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গেছে। মৃতদেহটি কবর থেকে তোলা হলে আয়েলে ঠিক তার ওপর শুয়ে পড়েন। তারপর অসংখ্যবার চিৎকার করে উন্মাদের মতো বলতে থাকেন, ‘ওঠো, ওঠো’। কিন্তু তাতে কোনও কাজ হলো না। মৃতদেহটি প্রাণ ফিরে পাওয়া তো দূরে থাক, একটি আঙুলও নাড়ল না। সেসময় কয়েকজন অজ্ঞানও হয়ে গিয়েছিলেন।

মৃতের বাকি স্বজনেরা ভয়াবহ ক্ষেপে গেলেন। তারপর শুরু হলো ধোলাই। তিনি নিজেও সম্ভবত অচিরেই মৃতদেহ হয়ে যেতেন যদি না সময়মতো পুলিশ এসে পৌঁছাত। তবে এর অর্থ এই নয় যে তিনি বেঁচে গেলেন। পুলিশ এসে তার প্রাণ বাঁচালেও তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

স্থানীয় পুলিশ কমিশনার বিবিসিকে জানিয়েছেন, ইথিওপিয়াতে মৃতদেহকে বিকৃত করা বা তার অপব্যবহার করা শাস্তিযোগ্য অপরাধ। তিনি আরও জানান, আয়েলে আসলে পেশায় একজন স্বাস্থ্যকর্মী এবং তিনি এখনও পুলিশের জিম্মায় রয়েছেন।

আরও পড়ুন  :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়