• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

গরু চোরাচালানি সন্দেহে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুলাই ২০১৮, ১৭:৩৩ | আপডেট : ২২ জুলাই ২০১৮, ১৭:৫৬
ভারতের রাজস্থানের আলওয়াতে গরু চোরাচালানি সন্দেহে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় লোকজন। শুক্রবার (২০ জুলাই) রাতে এই ঘটনা ঘটে। নিহত যুবকের নাম আকবর খান। খবর জিও নিউজ।

শুক্রবার  রাতে গরু নিয়ে যাওয়ার সময় দুজনকে আটক করে রামগড় গ্রামের লোকজন। দুজনকে তারা গণপিটুনি দেয়। আকবরের সঙ্গে থাকা বন্ধুটি পালিয়ে যেতে সক্ষম হয়। কিন্তু আকবরকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে মারা যান তিনি।

পুলিশ জানিয়েছে, ২৮ বছরের আকবর খান হরিয়ানার বাসিন্দা। আকবর ও তার এক বন্ধু আলওয়া জেলায় নিজেদের দুটি গরু নিয়ে একটি বনের ভেতর দিয়ে শুক্রবার রাতে গন্তব্যে যাচ্ছিলেন। এ সময় গরু পাচারকারী হিসেবে সন্দেহ করে তাদের ওপর হামলা চালায় স্থানীয়রা। এ সময় আকবরের সঙ্গে থাকা বন্ধুটি কোনোমতে পালিয়ে যেতে সক্ষম হলেও আকবর সন্ত্রাসীদের হাতে ব্যাপক মারধরের শিকার হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা আকবরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত লোকজনের বিরুদ্ধে মামলা করেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ১০ ইরানি সেনা হত্যার দায় স্বীকার পিজেএকে’র
--------------------------------------------------------

এদিকে এ ঘটনার পরপরই রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে টুইট করে নিন্দা জানিয়ে বলেছেন, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আলওয়ারের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা অনিল বেনিওয়াল বলেন, ‘তারা গরু চোরাচালানি কি না তা স্পষ্ট নয়। আমরা দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা করছি। খুব তাড়াতাড়ি তাদের গ্রেপ্তার করা হবে।’

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়