• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রে নৌকা ডুবে একই পরিবারের নয়জনসহ নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক
|  ২১ জুলাই ২০১৮, ১০:৫১ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১০:৫৯

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে জনপ্রিয় পর্যটন এলাকা টেবিল রক লেকে একটি ডাক নৌকাডুবির ঘটনায় একই পরিবারের নয়জনসহ ১৭ জন নিহত হয়েছেন। মিসৌরির গভর্নর মাইকেল পারসন বলেছেন, বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটেছে। গভর্নর পারসন বলেন, ‘১১ সদস্যের পরিবারের নয়জন নিহত’ হওয়ার ঘটনায় ওই পরিবারের একজন নারীর সঙ্গে তিনি কথা বলেছেন। খবর বিবিসির।

ওই নারী বলেছেন, নৌকার ক্যাপ্টেন যাত্রীদের লাইফ জ্যাকেট পরা থেকে বিরত থাকতে বলেছেন। টেবিল রক লেকে ওই ‘ডাক নৌকায়’ ৩১ জন যাত্রী ছিল।

মিসৌরি হাইওয়ে পেট্রোল জানিয়েছে, নিহতদের বয়স এক থেকে ৭০ পর্যন্ত।

ফক্সফিফটিনাইন জানাচ্ছে, পরিবারের নয় সদস্য হারানো ওই নারীর নাম টিয়া কোলম্যান। কোলম্যান বলেন, আমার সন্তান, স্বামী, শ্বশুর-শাশুড়ি, আংকেল, বোন এবং ভাগিনা মারা গেছেন। আমি ঠিক আছি কিন্তু এটা খুব কষ্টদায়ক।

তিনি বলেন, নৌকার নাবিক আমাদের বলেছিল চিন্তা করবেন না, আপনাদের লাইফ জ্যাকেট প্রয়োজন পড়বে না। তাই আমরা নাবিকের কথা শুনে লাইফ জ্যাকেট পরা থেকে বিরত থাকি এবং তার কথা মতো সিটেই বসে থাকি।

কোলম্যান আরও বলেন, কিন্তু এর ফলে যখন আমরা লাইফ জ্যাকেট নিতে গিয়েছি, ততক্ষণে সেটা খুব দেরি হয়ে গেছে। আমি বিশ্বাস করি আরও অনেকের জীবন বেঁচে যেত।

নৌকাটির নাবিককে জীবিত উদ্ধার করা হয়েছে। তিনি এখন একটি হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে স্প্রিংফিল্ডে জাতীয় আবহাওয়া সার্ভিস ঘণ্টায় ৭০ মাইল বেগে ঝড়ো বাতাস ও ঝড়ের ব্যাপারে সতর্ক করে দিয়েছিল। একইসঙ্গে ব্রানসন ও টেবিল রক লেকসহ তিনটি কাউন্টিতে সতর্কতা জারি করেছিল।

এ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়