• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

আমি আপনাদের ভালোবাসি বলে মোদিকে আলিঙ্গন রাহুলের

আন্তর্জাতিক ডেস্ক
|  ২০ জুলাই ২০১৮, ২০:৩৩

আপনারা আমাকে ঘৃণা করেন। কিন্তু আমি আপনাদের সবাইকেই ভালবাসি। দেশে এই সংস্কৃতি চালু করেছে কংগ্রেস। কথাগুলো বলতে বলতে নিজের জায়গা ছেড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসনের দিকে হাঁটতে থাকেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। মোদি তার আসনে বসেই ছিলেন। নিজে ঝুঁকে তার সঙ্গে আলিঙ্গন করেন রাহুল।

শুক্রবার ভারতের লোকসভায় অনাস্থা প্রস্তাবের ওপর দেশটির প্রধান বিরোধী দলের সভাপতির বক্তব্যের সময় এমন এক দৃশ্যের সাক্ষী হন দেশটির সংসদ সদস্যরা।

এসময় রাহুল আরও বলেন, অন্যরা যতই হিংসা ও বিদ্বেষ করুক তাদেরকে ভালবাসাই ভারতীয় সংস্কৃতি। বহু বছর ধরে এই সংস্কৃতি তৈরি করেছে দেশ।

রাহুল নিজের আসনে ফিরে আসার পর কংগ্রেসের সংসদ সদস্যরা টেবিল চাপড়ে তাকে অভিনন্দন জানান। কংগ্রেসের পাশাপাশি ক্ষমতাসীন জোটের অনেকেও দাঁড়িয়ে তাকে অভিনন্দন জানান। তবে লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন বলেন, এটা আচরণ পার্লামেন্টের আচরণবিরোধী।

এর আগে মোদিকে কটাক্ষ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন যে তিনি দেশের চৌকিদার। কিন্তু তিনি আসলে দুর্নীতির ভাগীদার। কারণ বিভিন্ন দুর্নীতির অংশীদার প্রধানমন্ত্রীও। রাফাল যুদ্ধবিমান কিনে বিজেপি ঘনিষ্ঠ ব্যবসায়ীরা হাজার হাজার কোটি টাকা লুটে নিয়েছেন।

এদিকে ক্ষমতাসীন বিজেপির পক্ষ থেকে এক টুইটবার্তায় বলা হয়েছে, এই বিনোদনের জন্য আমরা আপনাকে যথেষ্ট পরিমাণে ধন্যবাদ জানাতে পারছি না।

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়