• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

কাশ্মীরে শিশু গণধর্ষণ মামলায় আসামিপক্ষের আইনজীবী সরকারি পদে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ জুলাই ২০১৮, ১০:১৩ | আপডেট : ২০ জুলাই ২০১৮, ১০:৪৭
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কঠুয়াতে ৮ বছরের এক মুসলিম শিশুকে গণধর্ষণ ও হত্যা মামলায় প্রধান অভিযুক্তপক্ষের আইনজীবী অসীম সাহানিকে অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল পদে বসিয়েছে সরকার। জম্মু-কাশ্মীর সরকারের এক আদেশে ওই তথ্য জানানো হয়েছে। সরকারি এই সিদ্ধান্তের কারণে বিতর্ক দেখা দিয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া। 

অসীম সাহানির বলেন, এখন  সরকারের বিরুদ্ধে কোনও মামলা লড়ছেন না তিনি। কঠুয়া গণধর্ষণ মামলায় নিজের ওকালাতনামাও প্রত্যাহার করে নিয়েছেন।

ওই ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করে অল ইন্ডিয়া মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, ‘কঠুয়াতে মুসলিম বকরওয়াল সম্প্রদায়ের আট বছরের শিশুকে ধর্ষণ ও হত্যার প্রধান অভিযুক্তের আইনজীবী অসীম সাহানিকে জম্মু-কাশ্মির সরকার অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল হিসেবে নিয়োগ করেছে। প্রধানমন্ত্রীর ‘বেটি বাঁচাও’ (কন্যা শিশু রক্ষা), ট্রিপল তালাক ও নারী অধিকার সংক্রান্ত সমস্ত প্রতিশ্রুতি মিথ্যা।’

--------------------------------------------------------
আরও পড়ুন :  এই মাসেই হবে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ
--------------------------------------------------------

গত ১০ জানুয়ারিতে জম্মু-কাশ্মীরের কঠুয়ার একটি মন্দিরের মধ্যে ৮ বছরের শিশু আসিফাকে দুর্বৃত্তরা আটকে রেখে সাতদিন ধরে গণধর্ষণ করে বলে অভিযোগ। পরে স্থায়ীয় এক জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করা হয়। প্রায় তিন মাস পর ওই ঘটনা প্রকাশ্যে আসে। এ নিয়ে গোটা দেশজুড়ে সেসময় তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় বয়ে যায়। ওই ঘটনায় ৪ পুলিশসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু দেশটির পার্লামেন্টকে জানিয়েছেন, ২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে ভারতে এক লাখ ১০ হাজার ৩৩৩টি ধর্ষণের অভিযোগ জমা পড়েছে।

 

আরও পড়ুন : 

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়