• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

গুগল ইমেজে ‘ইডিয়ট’ সার্চে ভেসে উঠছে ট্রাম্পের ছবি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ জুলাই ২০১৮, ০৮:৫০

‘মাই আই কিউ ইজ ওয়ান অব দ্য হায়েস্ট, অ্যান্ড ইউ অল নো ইট’, একবার নিজের একটি টুইটে এমনটাই লিখেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু গুগলের কেউ বোধ হয় এটা জানেন না! তা না হলে গুগল ইমেজে গিয়ে ‘ইডিয়ট’ লিখে সার্চ দিলে বেশির ভাগ ফলাফলের মধ্যে ট্রাম্পের ছবি দেখাবে কেন! হ্যাঁ, মূলত ব্রিটেনের গুগল ব্যবহারকারীদের ক্ষেত্রে এমনটাই ঘটেছে। খবর আনন্দবাজারের।

‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ প্রকাশিত খবর অনুযায়ী ব্রিটেনের বেশ কয়েকটি ব্লগেও ট্রাম্পের ছবির ওপর মাউসের কারসর নিয়ে গেলে ‘ইডিয়ট’ লেখাটি দেখা যাচ্ছে।

‘গ্রিন ডে ২০০৪ সং’ নামে একটি প্রবন্ধেও ট্রাম্পের ছবির ওপরে কারসার নিয়ে গেলে ‘ইডিয়ট’ শব্দটি দেখাচ্ছে বলে উল্লেখ করা হয়েছে। ‘দ্য নিউ ইয়র্কার, পপসুগার ও অফিসিয়াল চার্ট-সহ প্রত্যেকটি জায়গায় হেডলাইনে ‘আমেরিকান ইডিয়ট’ লেখা এবং রয়েছে ট্রাম্পের ছবিও।

সার্চ রেজাল্টে প্রথমেই এরকম আসার কারণ হিসেবে বলা হয়েছে, নির্দিষ্ট এই শব্দটিকে বেশ কিছু ছবিতে ‘মেটা-ট্যাগ’ হিসেবে ব্যবহার করা হয়েছে। এছাড়াও বেশ কিছু মানুষ ট্রাম্পের ছবি আপলোড করেছেন, ছবিগুলো সেভ করা হয়েছিল ‘ইডিয়ট’ নামে!

ট্রাম্পের সফর নিয়ে লন্ডনে প্রতিবাদ সমাবেশ সম্পর্কে তিনি বলেন, পরবর্তীতে তিনি লন্ডন নাও যেতে পারেন। কোথাও ‘আনওয়েলকামড’ হলে তিনি যেতে বাধ্য নন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
X
Fresh