• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

রাস্তায় যখন বিক্ষোভ হচ্ছিল, ট্রাম্প তখন গলফ খেলছিলেন!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৮, ১৩:১৬ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ১৫:৩০
লন্ডনের বিক্ষোভ এড়িয়ে স্কটল্যান্ড গিয়েও শান্তি মেলেনি ট্রাম্পের। সেখানে নিজের কেনা টার্নবেরি রিসোর্টে একটু রিলাক্স করতে চেয়েছিলেন। কিন্তু এডিনবার্গসহ স্কটল্যান্ডের বিভিন্ন শহরে হাজার হাজার মানুষ ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করে। বিক্ষোভে এ পর্যন্ত ১৩ জনকে আটক করা হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

আগামীকাল সোমবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকের জন্য ফিনল্যান্ডে যাবেন ট্রাম্প। নানা অভিযোগের মধ্যেই সোমবার ফিনল্যান্ডের হেলসিংকিতে রুশ প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট। তবে রুশ প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের আগে অবকাশযাপনের জন্য স্কটল্যান্ডকে বেছে নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

এদিকে শনিবার দুপুরে ট্রাম্প যখন গলফ খেলতে যাচ্ছিলেন তখন জনা পঞ্চাশের মতো বিক্ষোভকারী জড়ো হয়। এসময় পুলিশি ব্যারিকেডের পেছনে থাকা বিক্ষোভকারীদের উদ্দেশে হাত নাড়েন ট্রাম্প। তবে বিক্ষোভাকারীরা এসময় ‘নো ট্রাম্প, নো রেসিস্ট ইউএসএ’বলে স্লোগান দেয়।

এর আগে শনিবার সকালে ট্রাম্প এক টুইট বার্তায় লিখেছেন, দুই দিনের মিটিং, কল এবং আমার ব্যায়ামের প্রাথমিক ধরন গলফ খেলার আশা করছি। আবহাওয়া খুব চমৎকার এবং এই জায়গা গলফ খেলার জন্য দারুণ।

--------------------------------------------------------
আরও পড়ুন :   ট্রাম্প-পুতিন বৈঠক ইস্যুতে কঠোর নিরাপত্তা হেলসিঙ্কিতে
--------------------------------------------------------

অন্যদিকে ট্রাম্পের সফরকে কেন্দ্র করে রোববারও এডিনবার্গসহ বিক্ষোভ হয়েছে ট্রাম্পের হোটেল ও গলফ রিসোর্টের বাইরেও। ১০ হাজারেরও বেশি মানুষ এডিনবার্গের রাস্তায় বিক্ষোভ করেছে। বিক্ষোভ হয়েছে লন্ডনেও। সেখানে ১২ জনকে আটক করা হয়েছে।

আর কঠোর নিরাপত্তার পরও স্কটল্যান্ডে ট্রাম্পের হোটেল এলাকায় প্যারাসুট নিয়ে ঢুকে পড়েন এক বিক্ষোভকারী। পরে পুলিশ তাকে আটক করে।

প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো যুক্তরাজ্য সফরে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়েন ট্রাম্প। অনেক বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। এরমধ্যে রয়েছে রাণীকে ১০ মিনিট দাঁড় করিয়ে রাখা, প্যারেডে রাণীর আগে আগে হাঁটা এবং সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের বিখ্যাত আরামকেদারায় বসে ছবি তোলা।

 

আরও পড়ুন :   

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়