• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

শেখ হাসিনার সাথে অত্যন্ত ফলপ্রসূ বৈঠক হয়েছে: রাজনাথ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ জুলাই ২০১৮, ১৮:৫০ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১৯:৩৯
সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ‘আজ ঢাকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে অত্যন্ত ফলপ্রসূ বৈঠক হয়েছে। আমরা অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা করেছি।’

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সাথে যৌথভাবে বাংলাদেশে ভারতের সবচেয়ে বড় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধনের পর টুইটে তিনি এ কথা বলেন।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, ঢাকায় অত্যাধুনিক ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধনের ফলে বাংলাদেশিদের জন্য ভিসা আবেদন প্রক্রিয়া সহজ হবে।

অনুষ্ঠানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বাংলাদেশি মোহাম্মদ নজরুল ইসলামের হাতে ৫ বছরের মাল্টিপল ট্যুরিস্ট ভিসা তুলে দেন। আরেক বাংলাদেশি অমল চন্দ্র নট্টের হাতে ভারতের মাল্টিপল ট্যুরিস্ট ভিসা তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বাংলাদেশে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা সাংবাদিকদের বলেন, বিশ্বে এটি ভারতের বৃহত্তম ভিসা সেন্টার। সম্ভবত সারাবিশ্বে যে কোনও দেশের এটিই সর্ববৃহৎ ভিসা সেন্টার।

ঢাকার ভারতীয় হাইকমিশন গত বছর ১৪ লাখ ভিসা ইস্যু করেছিল। আর ২০১৬ সালে ইস্যু করে নয় লাখ ৭৬ হাজার ভিসা। সব ধরনের সুবিধা থাকা নতুন ভিসা কেন্দ্রে প্রতিদিন গড়ে পাঁচ হাজার ভিসা ইস্যু করা হবে।

তিন দিনের সফরে শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশে আসেন রাজনাথ সিং। রোববার সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সাথে বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠকে যোগ দেবেন।

তারা নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ কর্মকাণ্ড প্রতিরোধে সহযোগিতা এবং ভ্রমণ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়