• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

লন্ডনের আকাশে ‘ট্রাম্প বেবি’!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ জুলাই ২০১৮, ১৭:৩৭ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১৮:০৫
বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটিতে ট্রাম্পের আগমনের প্রতিবাদে ব্রিটিশ পার্লামেন্টের পাশে ট্রাম্পের মতো দেখতে ছয় মিটার লম্বা বেলুন উড়ানো হয়েছে। মূলত ট্রাম্পের মুখের সঙ্গে মিল রেখে ক্রন্দনরত শিশুর আকৃতি দিয়ে বেলুনটি তৈরি করা হয়েছে। ১৩ জুলাই শুক্রবার এই বেলুন উড়ানো হয়। খবর সিএনএন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের আটক করার পর পরিবার থেকে শিশুদেরকে বিচ্ছিন্ন করে রাখার নির্দেশ দেন ট্রাম্প। প্রেসিডেন্টের এমন সিদ্ধান্তের প্রতিবাদে ট্রাম্পের মুখের আকৃতি দিয়ে ক্রন্দনরত শিশুর মতো এ বেলুনটি উড়ানো হয়েছে।

লন্ডনের পাকিস্তানি বংশোদ্ভূত মেয়র সাদিক খান এই বেলুনটি উড়ানোর অনুমতি দিয়েছেন। এমন বেলুন উড়ানোর অনুমতি দেয়ায় সাদিক খানের উপরেও ক্ষেপে গেছেন ট্রাম্প। এ ব্যাপারে সাদিক খান বলেন, ‘আমি মনে করি সবার মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। সেজন্যই আমি অনুমতি দিয়েছি।’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই সফরের প্রতিবাদ জানাচ্ছে লন্ডনসহ দেশটির বিভিন্ন শহরের হাজারও মানুষ। ট্রাম্পবিরোধী বিক্ষোভকারীরা ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে বিভিন্ন স্থানে জড়ো হয়ে স্লোগান দিচ্ছেন। যুক্তরাষ্ট্রে মুসলিম ও অভিবাসনবিরোধী নীতিসহ আরও কিছু সিদ্ধান্তের প্রতিবাদে এমন বিক্ষোভ দেখাচ্ছে সাধারণ মানুষ।

উল্লেখ্য, এই বেলুন উড়ানোর অনুমোদনের জন্য মেয়র সাদিক খানের কাছে আবেদন চেয়ে ১০ হাজারেরও বেশি মানুষ একটি পিটিশন স্বাক্ষর করে এবং প্রায় ১ হাজার মানুষ ক্রাউডফান্ডিং প্রচারণায় প্রায় ১৬ হাজার পাউন্ড অর্থ দেন।

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়