• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ভালো মুসলিম হওয়ার আগে ভালো মানুষ হতে হয়: জাকির নায়েক

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৪ জুলাই ২০১৮, ১৩:১৬ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১৩:২৪
মালয়েশিয়ায় অবস্থানরত ইসলামি বক্তা ড. জাকির নায়েক বুধবার দাবি করেছেন যে, গেল ২৫ বছর ধরে তিনি ‘ইসলাম ও শান্তি’ লেকচারে কখনও সন্ত্রাসকে উৎসাহিত করেননি। বরং তিনি সবসময় সম্প্রীতি ও ঐক্যকে উৎসাহ জুগিয়েছেন। খবর দ্য হিন্দুর।

নিজের মুখপাত্রের মাধ্যমে জারি করা এক বিবৃতিতে ড. জাকির বলেন, গেল কয়েক বছরে হাজার হাজার ‘নিউজ’, ইউটিউব ভিডিও এবং সোশ্যাল মিডিয়ার পোস্টে আমার কথা ব্যবহার করা হয়েছে, যা আমি বলিনি। অধিকাংশ ক্ষেত্রেই একটি ইমেজে আমার ছবি ও বার্তাজুড়ে দিয়ে সেটি প্রচার করা হচ্ছে। যারা ইসলামকে শান্তির ধর্ম হিসেবে মনে করে না, তাদের কাছে এই ধর্ম বিশ্বাসকে দ্রুত ও নোংরাভাবে উপস্থাপন করার এটি সহজ উপায়।

--------------------------------------------------------
আরও পড়ুন  : পাকিস্তানে নির্বাচনী সভায় নিহতের সংখ্যা বেড়ে ১৩২
-------------------------------------------------------

তিনি বলেন, যারা এ ধরনের কিছু দেখতে পাবেন তাদের বলছি কোনও উপসংহারে পৌঁছানোর আগে এগুলো যাচাই করে নেবেন। কেননা মানবতাবিরোধী কোনও বক্তব্যে আমার নাম জুড়ে দেয়া যেকোনো কিছুই মিথ্যা। আমি বারবার বলেছি, একজন ভালো মুসলিম হতে গেলে তার আগে একজন ভালো মানুষ হতে হবে।

জাকির আরও বলেন, আমি যে হাজার হাজার লেকচার দিয়েছি সেগুলোর কোনও একটি নিয়ে কখনও অভিযোগ পাইনি। কিন্তু ২০১২ সালের সেপ্টেম্বরে এক দল ধর্মীয় উগ্রবাদীরা আমার চরিত্র হরণের চেষ্টা চালায়।

৫২ বছর বয়সী ড. জাকির এসময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে ধন্যবাদ জানান। কেননা ভারতের পক্ষ বেশ কয়েক তাকে ফেরত চাওয়া হলেও ড. জাকিরকে ফেরত দেয়া হবে না বলে জানিয়েছেন মাহাথির মোহাম্মদ।

আরও পড়ুন  :

এ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়