• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

পাকিস্তানে নির্বাচনী সভায় হামলা, প্রার্থীসহ নিহত ৮৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুলাই ২০১৮, ১৯:৪৭ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ০৮:৫৯
ফাইল ছবি
পেশোয়ারের পর এবার বেলুচিস্তান। আবারও রক্তাক্ত পাকিস্তানের নির্বাচনী ময়দান। অস্থিতিশীল বেলুচিস্তান প্রদেশে শুক্রবার এক নির্বাচনী সভায় বোমা হামলায় কমপক্ষে ৮৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অন্তত ১৫০ জন। খবর টাইমস অব ইন্ডিয়া, দ্য ডনের।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী আগা উমর বুনগালজাই বলেছেন, ওই হামলায় ৮৫ জন নিহত হয়েছেন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তিনি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, প্রাদেশিক রাজধানী কোয়েটার কাছাকাছি মাসতুঙ্ক শহরে ওই হামলার ঘটনায় আরও ১৫০ জন আহত হয়েছেন।

বুনগালজাই জানান, ওই বোমা হামলায় বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি)-র নেতা সিরাজ রাইসানি নিহত হয়েছেন। তিনি একটি প্রাদেশিক আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মির সিরাজ রাইসানিকে আহতাবস্থায় কোয়েটা নেয়ার সময় পথিমধ্যেই তিনি মারা যান। নিহত মির সিরাজ রাইসানি বেলুচিস্তান প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মির আসলাম রাইসানির ছোট ভাই।

এদিকে আফগানিস্তানের সীমান্তবর্তী পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেশোয়ারে একটি নির্বাচনী সভায় বোমার বিস্ফোরণে চারজন নিহত ও ৩৯ আহত হয়। এরই কয়েকঘণ্টা পর বিএপি’র নির্বাচনী সভায় এই হামলার ঘটনা ঘটলো। পুলিশ জানিয়েছে, মুত্তাহিদা মজলিশ-ই-আমল (এমএমএ) প্রার্থী আকরাম খান দুররানির গাড়িবহরকে লক্ষ্য করে বান্নু শহরের কাছাকাছি এলাকায় ওই হামলা চালানো হয়। তবে ওই হামলায় বেঁচে যান দুররানি।

এর আগে মঙ্গলবার খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি)-র এক সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় দলটির নেতা হারুন বিলোর নিহত হন। হাসপাতাল সূত্র জানিয়েছে, ওই হামলায় ২২ জন নিহত হয়েছেন।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়