• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রের কনিষ্ঠ স্বাবলম্বী বিলিওনিয়ার হওয়ার পথে কাইলি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুলাই ২০১৮, ১৮:০৬ | আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৮:১৩

প্রভাবশালী মার্কিন ফোর্বস ম্যাগাজিনের তথ্যানুযায়ী, মার্কিন টিভি ও রিয়ালিটি শো তারকা কাইলি জেনার মাত্র ২০ বছর বয়সেই ৯০ কোটি মার্কিন ডলারের মালিক হয়েছেন। এই তারকা নিজের চেষ্টায় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে সবচেয়ে কম বয়সে বিলিওনিয়ার হওয়ার পথে রয়েছেন বলে জানাচ্ছে ম্যাগাজিনটি। খবর সিএনবিসির।

বুধবার ব্যবসা সংক্রান্ত মার্কিন প্রকাশনা ফোর্বস ম্যাগাজিনে এই তথ্য প্রকাশ করে। তাদের আগস্ট মাসের প্রচ্ছদেও স্থান পেয়েছেন কিম কার্দিশিয়ানের ছোট বোন কাইলি।

এর আগে ১৯৮৭ সালে মাত্র ৩১ বছর বয়সে সবচেয়ে কম বয়সী বিলিওনিয়ার হওয়ার রেকর্ড গড়েছিলেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। যদিও ২০০৮ সালে ২৩ বছর বয়সে সবচেয়ে কম বয়সী বিলিওনিয়ার হিসেবে সেই রেকর্ড ভেঙে দেন ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

--------------------------------------------------------
আরও পড়ুন : ন্যাটো সম্মেলনে রোহিঙ্গা পরিস্থিতি জানালেন তুরস্কের ফার্স্ট লেডি
--------------------------------------------------------

ফোর্বসের কভার নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করে কাইলি লিখেছেন, ওয়াও। আমি বিশ্বাস করতে পারছি না, ফোর্বসের প্রচ্ছদে আমার ছবি ছাপা হয়েছে। এই আর্টিকেল ও স্বীকৃতির জন্য ধন্যবাদ। যা আমি প্রতিদিন করতে ভালোবাসি সেটা করতে পেরে আমি ধন্য। আমি এটা স্বপ্নেও ভাবতে পারিনি। তবে ২০১৬ সালে কমপ্লেক্স ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে কাইলি বলেছিলেন, ফোর্বসে নিজের নাম দেখার স্বপ্নে তিনি বিভোর।

কাইলি কসমেটিকসের প্রতিষ্ঠাতা ও মালিক হিসেবে দুই বছরেই কাইলি জেনারের ব্যাংক অ্যাকাউন্টে এসেছে ৯০ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৭ হাজার ৫৬৪ কোটি ৭৭ লাখ টাকা। জার্মান বহুজাতিক প্রতিষ্ঠান পুমা ও অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে তার বাণিজ্যিক চুক্তি রয়েছে। এছাড়া রিয়েলিটি টিভি তারকা হিসেবেও সম্মানি পেয়েছেন তিনি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের শীর্ষ ৬০ ধনী স্বাবলম্বী নারীর তালিকায় তিনিই সর্বকনিষ্ঠ সদস্য।

আরও পড়ুন :

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়