• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

স্ত্রীর কাছ থেকে নওয়াজের অশ্রুসিক্ত বিদায়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুলাই ২০১৮, ১৫:৫৪ | আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৭:২০
নিশ্চিত কারাবাস জেনেও লন্ডন থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দেয়ার আগে কোমায় থাকা স্ত্রীর কাছ থেকে অশ্রুসিক্ত বিদায় নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম। টুইটারে এক পাকিস্তানি সাংবাদিকের শেয়ার করা ছবিতে এই চিত্র দেখা গেছে।

সেখানে দেখা যায়, নওয়াজ শরিফ ও মেয়ে মরিয়ম লন্ডনের একটি হাসপাতালে কোমায় থাকা কুলসুম নওয়াজের কাছ থেকে অশ্রুসিক্ত বিদায় নিচ্ছেন। এসময় নওয়াজ হাত রাখেন স্ত্রীর কপালে। বিমানবন্দরে রওনা হওয়ার কয়েক ঘণ্টা আগে তোলা ছবিটি।

চিকিৎসকরা জানিয়েছেন, কুলসুম নওয়াজের শারীরিক অবস্থা এখন খুবই জটিল। তিনি এখন লন্ডনের হার্লি স্ট্রিট ক্লিনিকে চিকিৎসাধীন আছেন। প্রায় মাসখানেক ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : মাত্র ২৯ দিনেই কোরআন মুখস্থ করলেন পাকিস্তানের কলেজছাত্রী!
--------------------------------------------------------

সন্তানদের বিদায় জানাচ্ছেন মরিয়ম নওয়াজ। টুইটারে মরিয়ম শরিফের শেয়ার করা একটি ছবিতে দেখা যায়, নিজের ছেলে-মেয়েদের কাছ থেকে বিদায় নিচ্ছেন। তারা একে অপরকে আলিঙ্গন করে রাখেন।

এই ছবিতে মরিয়ম লিখেছেন, ভবিষ্যতে অত্যাচারের সম্মুখে সাহস রাখতে বলেছি আমার সন্তানদের। তারপরেও, বাবা মায়ের কাছে সন্তানরা সবসময়ই শিশুর মতো। বড় হয়ে উঠলেও তাদের বিদায় জানানো কঠিন।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে গত বছর ক্ষমতাচ্যুত হন পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। অবৈধ সম্পদ অর্জনের দায়ে গত ৬ জুলাই আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার সময় নওয়াজ লন্ডনে সন্তানদের সঙ্গে ছিলেন। তাদের অনুপস্থিতিতেই সাজার রায় দেয়া হয়।

আরও পড়ুন :

এপি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়