• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

মেয়েসহ পাকিস্তানে ফিরছেন নওয়াজ শরীফ, হতে পারেন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুলাই ২০১৮, ১৩:০৩ | আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৩:১২
মেয়ে মরিয়ম শরীফকে নিয়ে দেশে ফিরছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লীগ নেতা নওয়াজ শরীফ। লন্ডন থেকে পাকিস্তানের পথে আবুধাবিতে যাত্রা বিরতি নেন তারা। ধারণা করা হচ্ছে বিমানবন্দরে নামলেই গ্রেপ্তার হবেন তারা। খবর ডন, এনডিটিভি। 

মরিয়মের টুইটারে এক ভিডিও বার্তায় নওয়াজ শরীফের অনুসারীদের তার পাশে দাঁড়াবার এবং দেশের ভাগ্য পরিবর্তনের আহ্বান জানান।

মরিয়ম শরীফ বলেন, দেশ এখন কঠিন সন্ধিক্ষণে রয়েছে। আমার যা করা সম্ভব আমি করেছি। আমি জানি আমি কারাদণ্ড পেয়েছি এবং আমাকে সোজা কারাগারে নিয়ে যাওয়া হবে। কিন্তু আমি পাকিস্তানকে বলতে চাই, আমি এসব আপনাদের জন্যই করছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : মাত্র ২৯ দিনেই কোরআন মুখস্থ করলেন পাকিস্তানের কলেজছাত্রী!
--------------------------------------------------------

ধারণা করা হচ্ছে ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইট ইওয়াই ২৪৩ তে করে আবুধাবি হয়ে লাহোরের আল্লামা ইকবাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে শুক্রবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে অবতরণ করবেন নওয়াজ ও মরিয়ম।

টুইটারে মরিয়ম লন্ডন থেকে বিদায়েরও কিছু ছবি দেন। একটি ছবিতে লন্ডনের হাসপাতালে কোমায় থাকা কুলসুম নওয়াজের সঙ্গে কান্নাভরা বিদায় নেন বাবা-মেয়ে।

লাহোরে পৌঁছানোর পরই নওয়াজ ও মরিয়মকে গ্রেপ্তার করা হবে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ জুলাই আদালতের দেয়া কারাদণ্ডের জন্যই এই দুই পিএমএল-এন নেতা দেশে ফিরছেন। দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট সম্পর্কিত দুর্নীতি মামলায় পাকিস্তানের একটি আদালত এই দণ্ডাদেশ দেন। এছাড়াও তার মেয়ে মরিয়ম শরীফকে সাত বছর ও তার স্বামী ক্যাপ্টেন সাফদারকে এক বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত।

আরও পড়ুন : 

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়